চৌদ্দগ্রামে ভয়াবহ অগ্নিকান্ডে বৃদ্ধাসহ ঘর পুড়ে ছাই :পরিবারের দাবী পরিকল্পিত হত্যাকান্ড

জামাল উদ্দিন স্বপন:

চৌদ্দগ্রামের উজিরপুর ইউনিয়নের দক্ষিণ ঘাসিগ্রামে গত রোববার রাতে ররহস্যজনকভাবে সৃষ্ট ভয়াবহ অগ্নিকান্ডে মনোয়ারা বেগম (৬০) নামের এক বৃদ্ধাসহ কুড়ে ঘর পুড়ে ছাই হয়েছে। নিহত মনোয়ারা একই গ্রামের মৃত মোসলেম মিয়ার স্ত্রী। মনোয়ারার পরিবারের দাবী পূর্ব বিরোধের জের ধরে পরিকল্পিতভাবে হত্যাকান্ডের ঘটনা ঘটানো হয়েছে। গতকাল সোমবার দুপুরে থানা পুলিশ মনোয়ারার লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুমিলা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করেছে।

সরেজমিন ঘুরে জানা গেছে, ঘাসিগ্রামের মন্তু মিয়ার বাড়িতে বসবাস করা মনোয়ারা বেগমের কুড়ে ঘরটিতে রোববার রাত সাড়ে ১২টায় দাউ দাউ করে আগুন জ্বলতে থাকে। টের পেয়ে মনোয়ারার ছেলে কামাল মিয়া ঘরে থেকে বেরিয়ে চিৎকার করলে আশ-পাশের লোকজন ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হয়। মুহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে মনোয়ারা বেগমসহ কুড়ে পুড়ে ছাই হয়ে যায়।

নিহতের ছেলে কামাল জানায়, ভূমিহীন হওয়ায় প্রায় ১৪/১৫ বছর ধরে মায়ের সাথে মন্তু মিয়ার বাড়িতে বসবাস করছি। ২০০৫ সাল থেকে আমার স্ত্রী হাছিনার সাথে টাকার লেনদেন নিয়ে বিরোধ চলে আসছিল। গত আড়াই মাস আগে হাছিনা স্বর্ণালংকারসহ তার বাবার বাড়ি পাশ্ববর্তী পূর্ব ঘাসিগ্রামে চলে যায়। দীর্ঘদিন ধরে সে আমার মাকে মেরে ফেলার হুমকি দিয়েছিল। পরিকল্পিতভাবে তারাই এ হত্যাকান্ড ঘটিয়েছে।

আগুন নেভাতে যাওয়া পাশ্ববর্তী বাড়ির হাজী সুলতান আহমদ(৫০), মফিজ মিয়া(৪৫), আবুল কালাম(৪৪), মাসুদ রানা(৩৫) ও জুলেখা (৩৮), শিরিনা বেগম (২৭) জানান, এমন আগুন কখনো দেখিনি। এখন শীতের সময়, চুলার আগুন হলে এত তাড়াতাড়ি ঘরটি জ্বলতো না।

নিহত মনোয়ার নাতনী সালমা আক্তার তানিয়া (১০) ও নাতী হাসান (৭) জানায়, রোববার সকালে আমরা দু’জনে ফুফু পারুলের বাড়িতে যাওয়ার সময় নানী বলে, বহু দিন দাদীর কাছে দিলে, তোদের দাদীকে একবারে বিদায় করে দেব। আর থাকতে পারবে না।

খবর পেয়ে গতকাল সোমবার সকালে চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুল হাসান ও সেকেন্ড অফিসার আবদুলাহ আল মাহফুজের নেতৃত্বে পুলিশের একটি দল ও স্থানীয় জনপ্রতিনিধিরা ঘটনাস্থল পরিদর্শন করে এবং পুলিশ লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায়।

চৌদ্দগ্রাম থানার সেকেন্ড অফিসার আবদুলাহ আল মাহফুজ জানান, এঘটনায় অপমৃত্যু মামলা হয়েছে। তদন্ত শেষে ঘটনার প্রকৃত রহস্য বেরিয়ে আসবে।

Check Also

চৌদ্দগ্রামে শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের প্রতিবাদ সভা অনুষ্ঠিত

মোঃ বেলাল হোসাইন, চৌদ্দগ্রাম :– প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মন্ত্রীপরিষদের প্রভাবশালী ব্যাক্তিবর্গকে নিয়ে কুরুচিপূর্ণ ছবি ...

Leave a Reply