কচুয়ায় প্রাথমিক সমাপনীতে পাশের হার ৯৯.৯৯ ভাগ এবং ইবতেদায়ী ৯৫.৭৫

কিশোর কুমার :

কচুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জিপিএ-৫ প্রাপ্ত উল্লসিত শিক্ষার্থীদের সাথে শিক্ষকমন্ডলী
চাঁদপুরের কচুয়া উপজেলায় এবারের প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনীর ফলাফলে পাশের হার যথাক্রমে ৯৯.৯৯ ভাগ এবং ৯৫.৭৫ ভাগ। গত বছর উপজেলায় পাশের হার ছিল ৯৯.৯১ভাগ। এবারের প্রাথমিক শিক্ষা সমাপনীতে মোট পরীক্ষার্থী ৭১৬৭জন, অকৃতকার্য ১ জন। জিপিএ ৫ পেয়েছে ২২৭ জন, এ ১৩৩৫, এ Ñ ১৮৮৪, বি ১৮১৬, সি ২০৮১ ও ডি গ্রেডে ২২৩ জন কৃতকার্য হয়।

জিপিএ ৫’র ভিত্তিতে শীর্ষ তালিকায় ১ম কচুয়া সঃ প্রাঃ বিদ্যালয় জিপিএ ৫ পেয়েছে ২৭ জন। ১৫ জন জিপিএ ৫ পেয়ে ২য় স্থানে রয়েছে সাচার সঃ প্রাঃ বিঃ এবং ১১জন জিপিএ ৫ পেয়ে ৩য় স্থানে রয়েছে কোয়া কোর্ট মডেল সঃ প্রাঃ বিদ্যালয়।

এছাড়া ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় পরীক্ষার্থী ছিল ১৩৬৯ জন কৃতকার্য হয়েছে ১৩১২জন। জিপিএ ৫ পেয়েছে ১০জন। তাছাড়া এ গ্রেডে ২০০, এÑ ৩০১, বি ২৭৬, সি ৪২৩ ও ডি ১০২ জন কৃতকার্য হয়। চাঁদপুর জেলার মধ্যে ফলাফলের দিক থেকে কচুয়া উপজেলা দ্বিতীয় স্থান লাভ করেছে।

কচুয়ায় প্রাথমিক সমাপনীতে শীর্ষে কচুয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়

চাঁদপুর জেলার কচুয়া উপজেলার প্রাণকেন্দ্রে অবস্থিত কচুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় এ বছরের প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় শীর্ষস্থান অক্ষুন্ন রেখেছে। এ বিদ্যালয়ে মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১৩৪জন। জিপিএ ৫ পেয়েছে ২৭ জন, এ ২১, এÑ ৪৭ জন, বি ২৭ জন ও সি গ্রেড ১২জন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মিজানুর রহমান জানান- তাদের এ সাফল্যের জন্য ছাত্র শিক্ষক ও অভিভাবক সকলের একান্ত সহযোগীতা রয়েছে।

Check Also

যে কোনো আন্দোলন-সংগ্রামের জন্য প্রস্তুত থাকতে হবে : বিএনপি

চাঁদপুর প্রতিনিধি :– চাঁদপুর জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সাধারণ সভায় বক্তারা বলেছেন, বিএনপি চেয়ারপার্সন বেগম ...

Leave a Reply