চৌদ্দগ্রামে মুক্তিযোদ্ধাদের বিজয় মেলায় লাকী কুপনের নামে হাতিয়ে নিচ্ছে লাখ লাখ টাকা

জামাল উদ্দিন স্বপন:
কুমিল্লার চৌদ্দগ্রামের গুনবতী বাজারে মুক্তিযোদ্ধাদের বিজয় মেলায় লাকি কুপুনের নামে গ্রামের হতদরিদ্র মানুষ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে। ‘মুক্তিযুদ্ধ বাঙালির অহংকার’ স্লোগানে হাকডাক দিয়ে স্থানীয় আ’লীগ বিজয় দিবসের দিন এ বিজয় মেলার উদ্বোধন করেন।

প্রত্যক্ষদর্শী সুত্রে জানা গেছে, মেলায় প্রতিদিন নাঙ্গলকোটের সাতবাড়িয়া, বক্সগঞ্জ ও চৌদ্দগ্রামের গুনবতী, আলকরা ও জগন্নাথদীঘি ইউনিয়নের বিভিন্ন গ্রামের হত দরিদ্র কৃষকসহ হাজারো লোকের সমাগাম হয়। সেখানে মোটর সাইকেল সার্কাস, পুতুল নাচ, দোলনাসহ অর্ধশতাধিক স্টল বসানো হয়েছে। মোটর সাইকেল, টিভি, ফ্রিজ, বাইসেকেলসহ বিভিন্ন নামীদামী জিনিস দেয়ার প্রলোভনে ‘আশার আলো’ নামের একটি প্রতিষ্ঠান সারাদিন বিভিন্ন গ্রামে গিয়ে মাইকিং করে। লোভনীয় অফার শুনে শিশু থেকে বৃদ্ধ পর্যন্ত নারী পুরুষ মেলায় ছুটে গিয়ে ১০ বা ২০ টাকা মূল্যের লাকী কুপন ক্রয় করে। রাত সাড়ে ১১টা বা ১২টায় লাকী কুপন ড্রয়ের আয়োজন করে পুরুস্কার বিতরণ করা হয়। সামান্য পরিমাণ পুরস্কার বিতরণ করলে তারা লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে। ড্রয়ের সময় মোবাইল সেট ও নগদ টাকা ছিনতাইয়ের ঘটনাও ঘটে বলে ভুক্তভোগীরা অভিযোগ করেন।

এব্যাপারে মেলার দায়িত্বে থাকা ছাত্রলীগ নেতা রফিকুল ইসলাম বলেন, মানুষ স্বইচ্ছায় কুপন কিনছে। ব্যবসার উদ্দেশ্যে কুপন বিক্রি করায় লাখ লাখ হাতিয়ে নেয়ার প্রশ্নই আসে না।

Check Also

চৌদ্দগ্রামে শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের প্রতিবাদ সভা অনুষ্ঠিত

মোঃ বেলাল হোসাইন, চৌদ্দগ্রাম :– প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মন্ত্রীপরিষদের প্রভাবশালী ব্যাক্তিবর্গকে নিয়ে কুরুচিপূর্ণ ছবি ...

Leave a Reply