সরাইলে বিজয় দিবসে অনুপস্থিত ব্যবস্থা নিতে ইউএনও’র চিঠি

সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি ॥
ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তার বিরুদ্ধে বিজয় দিবসে অনুপস্থিত ও ইউএনও’র সাথে অসদাচরনের অভিযোগ পাওয়া গেছে। ওই বিআরডিবি’র কর্মকর্তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য গত ১৮ ডিসেম্বর জেলা প্রশাসককে চিঠি দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সাফায়াৎ মুহম্মদ শাহে দুল ইসলাম। চিঠিতে উল্লেখ করা হয়, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা বেগম মরিয়ম দিলসাদ মনি, মন্ত্রী পরিষদ বিভাগের নির্দেশনা সমূহ চরম অবজ্ঞা করে ৪০তম মহান বিজয় দিবসের সকল সরকারি কর্মকান্ডে অংশ গ্রহণ থেকে বিরত থাকেন। তিনি বিজয় দিবসের আগের দিন ১৫ ডিসেম্বর দুপুরের দিকে কার্যালয়ে এসে নির্বাহী অফিসারকে চ্যালেঞ্জ করেন ‘তিনি যদি বিজয় দিবসের সরকারী কর্মকান্ডে অংশগ্রহণ না করেন, তাহলে ইউএনও কি করতে পারবেন।’ এছাড়াও ওই কর্মকর্তার বিরুদ্ধে এন্তার অভিযোগ রয়েছে। এ বিষয়ে জানতে বৃহস্পতিবার দুপুরের দিকে উপজেলা বিআরডিবি’র কার্যালয়ে গেলে ওই কর্মকর্তাকে পাওয়া যায়নি। সরাইল বিআরডিবি’র ভাইস চেয়ারম্যান আ’লীগ নেতা মো. মজিবুর রহমান জানান, কর্মকর্তা বেগম মরিয়ম দিলসাদ মনি উপজেলায় যোগদানের পর থেকেই দপ্তরের বিভিন্ন গুরুত্বপূর্ণ কাজের সময়ে অনুপস্থিত থাকেন। অফিস চলাকালে তার স্বামী টেবিলের পাশে প্রায়ই বসে থাকেন। দুপুরের মধ্যে তিনি জেলা সদরের বাসায় ফিরে যান। তাকে এ উপজেলা থেকে প্রত্যাহার করে নেওয়ার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অনুরোধ জানানো হয়েছে।

এ ব্যাপারে কর্মকর্তা বেগম মরিয়ম দিলসাদ মনি মুঠো ফোনে জানান, তিনি ছুটিতে আছেন। বিজয় দিবসের কুচকাওয়াজ অনুষ্ঠানে অংশ নিয়ে তিনি চলে আসেন। উপজেলার অন্যান্য দপ্তরের কর্মকর্তা-কর্মচারী দেখেছেন। বিভিন্ন অভিযোগ প্রসঙ্গে বলেন, আসলে তিনি সরাইল উপজেলায় আসতে রাজি ছিলেন না। তার ইচ্ছে ছিল সদর উপজেলার দায়িত্ব নেওয়ার।

এদিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সাফায়াৎ মুহম্মদ শাহে দুল ইসলাম বলেন, বিজয় দিবসের বিভিন্ন অনুষ্ঠানের ভিডিও ফুটেজ রয়েছে। ওই কর্মকর্তা সরকারি কোন অনুষ্ঠানে অংশগ্রহণ করেনি।

Check Also

আশুগঞ্জে সাজাপ্রাপ্ত আসামির মরদেহ উদ্ধার

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি :– ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে মো. হারুন মিয়া (৪৫) নামে দুই বছরের সাজাপ্রাপ্ত এক আসামির ...

Leave a Reply