কুসিক নির্বাচন বহিরাগতদের অবস্থান নিষিদ্ধ ॥ ঝুঁকিপূর্ণ কেন্দ্রে নিরাপত্তা ব্যবস্থা

কুমিল্লা প্রতিনিধি :

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচন নিরপেক্ষভাবে অনুষ্ঠানের লক্ষ্যে বহিরাগতদের অবস্থান নিষিদ্ধ, ভোটকেন্দ্রের ৪শ গজ দূরত্বের মধ্যে ক্যাম্প স্থাপন নিষিদ্ধ, ঝুঁকিপূর্ণ ভোটকেন্দ্রের নিরাপত্তা জোরদার, ভোট শুরুর আগে ইভিএম প্রদর্শনসহ ২৬টি পদক্ষেপ হাতে নিয়েছে নির্বাচন কশিমন (ইসি)।

কুমিল্লা উপ-নির্বাচন কমিশন সূত্রে এসব তথ্য জানা গেছে।

জানা যায়, কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচন প্রভাবমুক্ত ও শান্তিপূর্ণভাবে করার লক্ষ্যে আইন-শৃংখলা বাহিনীর নিবিড় টহলদানের ব্যবস্থা, ঝুঁকিপূর্ণ কেন্দ্রে কোনো প্রকারের সহিংসতা বা নীতি বিবর্জিত কার্যকলাপ যাতে সংঘটিত হতে না পারে সে ব্যাপারে নিরাপত্তা বাহিনী কর্তৃক বিশেষ ব্যবস্থাগ্রহণসহ সিটি এলাকায় ৩ জানুয়ারি থেকে ৫ জানুয়ারি সব ধরনের মোটর যান চলাচল নিষিদ্ধ, নির্বাচনী অনিয়ম রোধে ম্যাজিষ্ট্র্যাট নিয়োগ করা হবে। তাই আগামী ২ জানুয়ারি রাত ১২ টার আগেই সিটি করপোরেশন এলাকার ভোটার এবং বাসিন্দা ব্যতিত বহিরাগতরা সিটি করপোরেশন এলাকায় থাকতে পারবেন না।

এদিকে আগামী ৫ জানুয়ারি ভোটগ্রহনের দিন নির্বাচনের দায়িত্বে নিয়োজিত কোনো কর্মকর্তার নিরপেক্ষতার বিষয়ে অভিযোগ পাওয়া গেলে তাকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হবে। এছাড়াও ভোটকেন্দ্রে প্রবেশযোগ্য ব্যক্তিদের তালিকা সাটানো এবং কেন্দ্রের ৪শ গজের মধ্যে প্রার্থীদের ক্যাম্প স্থাপন নিষিদ্ধ করা হয়েছে।

জেলা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোঃ আবদুল বাতেন জানান, লক্ষ্য একটাই নির্বাচন সুষ্ঠু ও গ্রহণযোগ্য করা। স্বচ্ছতা ও নিরপেক্ষতা নিশ্চিত করার জন্যই এসব পদক্ষেপ নেয়া হয়েছে। ইসির নির্দেশনা অনুযায়ী আমরা কাজ এগিয়ে নিচ্ছি।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply