মতলব উত্তরে বিজয়ের ৪০ বছর উদযাপিত

শামসুজ্জামান ডলার, মতলব উত্তর (চাঁদপুর) :

যথাযোগ্য মর্যাদায় গত শুক্রবার, ১৬ ডিসেম্বর বিজয় উৎসব পালন করেছে মতলব উত্তর উপজেলা প্রশাসন।

মুক্তিযুদ্ধে বাঙালির বিজয়ের ৪০ বছর পূর্ণ হলো ১৬ ডিসেম্বর। মহান বিজয় দিবসের গৌরবকে সমুন্নত রাখতে মতলব উত্তর উপজেলা প্রশাসন দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানমালার মধ্য দিয়ে এ দিবসটি উদযাপন করে। এছাড়াও উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, রাজনৈতিক দল ও বিভিন্ন সামাজিক সংগঠন মহান বিজয় দিবস যথাযথ মর্যাদায় বিভিন্ন অনুষ্ঠান পালনের মধ্য দিয়ে পালন করে।

মতলব উত্তর উপজেলা প্রশাসন ১৬ ডিসেম্বর ০০.০১ মিনিটে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা করে। সূর্যোদয়ের সাথে সাথে যথাযথ মর্যাদায় জাতীয় পতাকা উত্তোলন, মহান স্বাধীনতাযুদ্ধে শহীদ বীর মুক্তিযোদ্ধাদের স্মরণ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে উপজেলা পরিষদ, উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন, মুক্তিযোদ্ধা সংসদ, বাংলাদেশ পুলিশ মতলব উত্তর থানা, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতি, সহ বিভিন্ন সামাজিক সংগঠন পুষ্পস্তবক অর্পণ করে।

আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন এবং মুক্তিযোদ্ধা, বাংলাদেশ পুলিশ, স্কাউটস্, গার্লস্ গাইডসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহনে কুজকাওয়াজ অনুষ্ঠান, কুজকাওয়াজের পরপর স্কাউট/কাব দল এবং উপজেলার প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়সমূহের ছাত্র-ছাত্রীদের শরীর চর্চা ও ডিসপ্লে এবং ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। দিনের অনুষ্ঠান উদ্ধোধন করেন, চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য এয়ার ভাইস মার্শাল (অবঃ) এম রফিকুল ইসলাম।

“সুখী, সমৃদ্ধি, ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গঠনের জন্য ডিজিটাল প্রযুক্তির সার্বজনীন ব্যবহার” শীর্ষক আলোচনা সভা ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান করা হয়। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, মতলব উত্তর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মিজানুর রহমান। উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু আলী মোঃ সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাডঃ রুহুল আমীন, ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী, আওয়ামীলীগের সাধারন সম্পাদক এমএ কুদ্দুস, যুদ্ধকালীন কমান্ডার(বিএলএফ) এমএ খালেক, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মুজাম্মেল হক, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সিরাজুল ইসলাম লস্কর ও শহীদ উল্যাহ প্রধান, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর মাষ্টার ও শাহজাহান প্রধান, আইন বিষয়ক সম্পাদক এ্যাড. মনোয়ারুল ইসলাম, উপজেলা যুবলীগ সভাপতি দেওয়ান জহির, সাধারন সম্পাদক কাজী শরীফ, সাংবাদিক শামসুজ্জামান ডলার প্রমুখ।

Check Also

যে কোনো আন্দোলন-সংগ্রামের জন্য প্রস্তুত থাকতে হবে : বিএনপি

চাঁদপুর প্রতিনিধি :– চাঁদপুর জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সাধারণ সভায় বক্তারা বলেছেন, বিএনপি চেয়ারপার্সন বেগম ...

Leave a Reply