কুসিক নির্বাচনে প্রতীক বরাদ্দ সম্পন্ন : আফজল আনারস সাক্কু হাসঁ

সিরাজুল ইসলাম চৌধুরী,কুমিল্লা :

কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনের প্রতীক বরাদ্দ সম্পন্ন হয়েছে গতকাল বৃহস্পতিবার। বীরচন্দ্র নগর মিলনায়তনে এ উপলক্ষে নির্বাচন কমিশন অস্থায়ী ক্যাম্প স্থাপন করে। বেলা ১০টা থেকে প্রতীক বরাদ্দ দেয়া হয় শুরু হয়। প্রথমে একে একে ৯মেয়র প্রার্থীকে প্রতীক বরাদ্দ দেয়। সকাল সাড়ে ১০টায় আ’লীগ দলীয় অধ্যক্ষ আফজল খানের পক্ষে তার ছেলে কুমিল্লা চেম্বার অব কমার্সের সভাপতি মাসুদ পারভেজ খানঁ ইমরান (আনারস) প্রতীক বরাদ্দপত্র গ্রহন করেন। এসময় জেলা আ’লীগ ও অংগসংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। তার পর একে একে শিরিন আক্তার (তালা) এয়ার আহমেদ সেলিম (টেলিভিশন) এড.আনিছুর রহমান মিঠু (জাহাজ) নুর-উর রহমান মাহমুদ তানিম (চশমা) মনিরুল হক সাক্কু (হাসঁ) সালমান সাঈদ (দোয়ত কলম) চঞ্চল কুমার ঘোষ (ঘোড়া) মেজর (অবঃ) মামুনুর রশীদ (কাপপ্লেট) প্রতীক বরাদ্দ পান।

বেলা সাড়ে ১১টা থেকে মহিলা কাউন্সিলর ও সবশেষে সাধারন কাউন্সিলরদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হয়। প্রতীক বরাদ্দের সময় টাউন হল মাঠে উৎসব মূখর পরিবেশ সৃষ্টি হয়। কেউ কেউ মুখেঁ কেউবা আঙ্গুল তুলে ভি সংকেত দেখিয়ে আনন্দ প্রকাশ করতে দেখা যায়।

এদিকে প্রতিটি প্রার্থী প্রতীক বরাদ্দ নিয়ে দলবেধেঁ নিজ নিজ নিবাচনী এলাকায় ফিরে যাওয়ায় সেখানে ও উৎসবমূখর পরিবেশ সৃষ্টি হয়। বহু প্রার্থীকে প্রতিক বরাদ্দ নিয়ে হ্যান্ড মাইকযোগে প্রচারনা চালাতে চালাতে নিজ এলাকায় ফিরে যেতে দেখা যায়। বেলা ৩ টার পর থেকে নগরীর কান্দির পাড় এলাকায় জাহাজ প্রতীকের প্রার্থী মিঠু’র পক্ষে মাইকযোগে প্রচারনা চালাতে দেখা যায়।

এর পর একে একে অধ্যক্ষ আফজল খান,মনিরুল হক সাক্কু,তানিম,এয়ার আহমেদ সেলিমের পক্ষে নগরীতে মাইকযোগে প্রচারনা চালায় তাদের পক্ষের লোকজন। প্রতিটি মেয়র কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলরদের পক্ষে তাদের লোকজন গনসংযোগ শুরু করেছেন। দলীয় বা নিজ পরিচিত বা নিকট আতœীয়দের নিয়ে দলবেধেঁ গতকাল বিকেল থেকে দেখা গেছে বহু প্রার্থীকে ভোট চাইতে।

উল্লেখ্য, কুসিক নির্বাচনে গত ২ ডিসেম্বর ছিল মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেওয়ার শেষ দিন। এ সময় ১০ জন মেয়র, ৭০ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর এবং ২৪২জন সাধারণ কাউন্সিলর প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।

এরপর ৪ ও ৫ ডিসেম্বর যাছাই-বাছাই শেষে বুধবার ৯ জন মেয়র, ৬৯ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও ২১৭ জন সাধারণ কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

আগামী ৫ জানুয়ারি সবগঠিত এই সিটি করপোরেমনে নির্বাচন অনুষ্ঠিত হবে।

Check Also

কুমিল্লায় ডিবির অভিযানে ১৭ হাজার পিস ইয়াবাসহ ডাক্তার গ্রেফতার

স্টাফ রিপোর্টারঃ- রাজধানীতে ইয়াবা পাচারকালে ১৭ হাজার ইয়াবাসহ গ্রেফতার হয়েছেন মো. রেজাউল হক (৪৫) নামের ...

Leave a Reply