ছাত্র-পরিবহন শ্রমিক দ্বন্দ্ব : সরাইলে মহাসড়ক অবরোধ : তীব্র যানজট

সরাইল(ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি ॥
বাস ভাড়া নিয়ে পলিটেকনিক ইন্সটিটিউটের ছাত্রদের সাথে পরিবহন শ্রমিকদের দ্বন্দ্বের জের ধরে গতকাল মঙ্গলবার বিকেলে ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে শ্রমিকরা। এসময় ঢাকা-সিলেট ও কুমিল্লা-সিলেট মহাসড়কের প্রায় ১৮ কিলোমিটার এলাকা জুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়। দীর্ঘ সাড়ে তিন ঘন্টা সড়ক অবরোধের কারণে চরম ভোগান্তিতে পড়েন কয়েক হাজার যাত্রী।

পুলিশ, প্রত্যক্ষদর্শী ও পরিবহন শ্রমিক সূত্র জানায়, গত সোমবারের ঘটনার জের ধরে গতকাল দুপুর ২টার দিকে ইসলামপুর কলেজের সামনে মহাসড়ক অবরোধ করে পলিটেকনিক ইন্সটিটিউটের ছাত্ররা। এসময় বিক্ষুব্ধ ছাত্ররা কয়েকটি বাসে ভাংচুর চালায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে দুপুর ৩টায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সড়কে যান চলাচল শুরু হয়। এ ঘটনার জের ধরে পরিবহন শ্রমিকরা বিকেলে সরাইলের বাড়িউড়া এলাকায় পাল্টা মহাসড়ক অবরোধ করে। তারা মহাসড়কের ওপর এলোপাতারি গাড়ি রেখে যানচলাচল বন্ধ করে দেয়। খবর পেয়ে সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. গিয়াস উদ্দিন ও হাইওয়ে পুলিশের সার্জেন্ট হায়দার, পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মনসুর আলী দানা ঘটনাস্থলে পৌঁছে সন্ধ্যায় পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। পরে পুনরায় যানবাহন চলাচল শুরু হয়।

এদিকে পলিটেকনিক ইন্সটিটিউটের ছাত্ররা অভিযোগ করে বলেন, গতকাল দুপুরে হবিগঞ্জের মাধবপুর থেকে কয়েকজন ছাত্র পলিটেকনিক্যাল কলেজে আসার জন্য বাসে উঠে। এ সময় বাস চালক ও হেলপার ওই ছাত্রদের না নামিয়ে সরাইলে নিয়ে যান। এ ঘটনায় উত্তেজিত হয়ে পলিটেকনিকের ছাত্ররা ইসলামপুর এলাকায় সড়ক অবরোধ করে রাখে।

জেলা পরিবহন মালিক সমিতির সাধারন সম্পাদক মোঃ হানিফ বলেন, ভাড়া নিয়ে প্রায়ই পলিটেকনিক ইন্সটিটিউটের ছাত্ররা শ্রমিকদেরকে মারধোর করে। গতকাল তারা ৪টি বাস ভাংচুর ও কয়েকজন শ্রমিককে মারধোর করেছে। এ জন্য বাধ্য হয়েই শ্রমিকরা সরাইলের বাড়িউড়া এলাকায় মহাসড়ক অবরোধ করে রাখে।

পলিটেকনিকের অধ্যক্ষ মোঃ মহসীন ঘটনার সতত্যা নিশ্চিত করে বলেন, কয়েক ছাত্রকে ধরে নিয়ে যাওয়ার খবরেই এ অবরোধের সৃষ্টি হয়।

এ ব্যাপারে বিজয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দুলাল মাহমুদ বলেন, আমরা ছাত্রদের অবরোধ তুলে দেওয়া পর বিকেল ৩টায় পুনরায় সরাইলে শ্রমিকরা অবরোধ করে।

সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. গিয়াস উদ্দিন বলেন, বিকেল সোয়া ৫টায় শ্রমিকরা অবরোধ তুলে নিলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

Check Also

আশুগঞ্জে সাজাপ্রাপ্ত আসামির মরদেহ উদ্ধার

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি :– ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে মো. হারুন মিয়া (৪৫) নামে দুই বছরের সাজাপ্রাপ্ত এক আসামির ...

Leave a Reply