জায়গা নিয়ে বিরোধের জের :সরাইলে প্রতিপক্ষের আঘাতে বৃদ্ধ নিহতের অভিযোগ

আরিফুল ইসলাম সুমন ॥
সোমবার সকালে সরাইলে প্রতিপক্ষের আঘাতে ধনেশ চন্দ্র বিশ্বাস(৭০) নামে এক বৃদ্ধ নিহত হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। উপজেলার চুন্টা গ্রামে বাড়ির জায়গা নিয়ে বিরোধের জের ধরে এ ঘটনা ঘটে। এদিকে ঘটনার পর একই গ্রামের প্রতিপক্ষ প্রদীপ চন্দ্র বিশ্বাস ও তার লোকজন বাড়ি ছেড়ে পালিয়েছে।

নিহতের পরিবার ও পুলিশ জানায়, চুন্টা গ্রামের ধনেশ চন্দ্র বিশ্বাস তার প্রতিবেশী প্রদীপ চন্দ্র বিশ্বাসের কাছে প্রায় ১০ বছর আগে বসতবাড়ির পাঁচ শতক জায়গা বিক্রি করেন। জায়গা বিক্রির টাকা লেনদেনের সময় প্রদীপ কিছু টাকা বকেয়া রাখেন। সম্প্রতি ধনেশ বিশ্বাস জায়গা লিখে দিতে বেঁকে বসেন। এতে প্রদীপ ও ধনেশ বিশ্বাসের পরিবারের মধ্যে বিরোধ সৃষ্টি হয়। দুই পরিবারে প্রায়ই ঝগড়া হতো। বিষয়টি নিয়ে এলাকায় ৩৭টি সালিশসভা হলেও আপোষ-নিস্পত্তি করতে গ্রাম্যসর্দাররা ব্যর্থ হন। নাম প্রকাশে অনিচ্ছুক গ্রামের বেশক’জন জানান, স্বার্থান্বেষী কিছু সালিশকারক বিষয়টিতে পক্ষ-পাতিত্ব করায় দুই পরিবারের বিরোধটি নিস্পত্তি হয়নি।

গতকাল সকালে জায়গা নিয়ে দুই পরিবারের লোকদের মধ্যে ফের প্রথমে বাকবিতন্ডা পরে হাতাহাতির ঘটনা ঘটে। কিছুক্ষণ পর প্রদীপ বিশ্বাসের স্বজনরা পক্ষ নিয়ে দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে ধনেশ বিশ্বাসের পরিবারের লোকদের ওপর হামলা চালায়। এসময় বৃদ্ধ ধনেশ বিশ্বাস, তার কন্যা বিউটি(২২) ও স্বপ্না (১৮) কে এলোপাতাড়ি মারধোর করে প্রদীপ বিশ্বাসের লোকেরা। আহত বৃদ্ধ ধনেশ বিশ্বাসকে হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষনা করেন। সরাইল স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক মো. নোমান মিয়া জানান, নিহতের শরীরে কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। তবে পথিমধ্যেই তার মৃত্যু হয়েছে।

নিহতের স্ত্রী লক্ষী রানী, ছেলে রিপন ও কন্যা বিউটি বিশ্বাসের অভিযোগ, প্রদীপ বিশ্বাস ও তার লোকজন বৃদ্ধ ধনেশ বিশ্বাসকে কিল, ঘুষি মেরে হত্যা করেছে।

এ ব্যাপারে সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. গিয়াস উদ্দিন বলেন, নিহতের পরিবার থানায় হত্যার অভিযোগ করেছে। লাশ জেলা সদর মর্গে প্রেরন করা হয়েছে। ময়না তদন্তের রিপোর্টের পর বিষয়টি নিশ্চিত হওয়া যাবে।

Check Also

আশুগঞ্জে সাজাপ্রাপ্ত আসামির মরদেহ উদ্ধার

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি :– ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে মো. হারুন মিয়া (৪৫) নামে দুই বছরের সাজাপ্রাপ্ত এক আসামির ...

Leave a Reply