দেবিদ্বার পৌর নির্বাচন ১০বছর ধরে মামলার জ্বালে আটকে আছে

মোঃ ফখরুল ইসলাম সাগর,দেবিদ্বার সংবাদদাতা :

কুমিল্লার দেবিদ্বার পৌরসভার উদ্যোগে আয়োজিত দেবিদ্বার পৌর উন্নয়নে ‘শহর সমন্বয় কমিটি’র প্রথম সভায় পৌরসভার নির্বাচন মামলা জ্বালে আটকে থাকায় ক্ষোভ প্রকাশ করতে যেয়ে অনুষ্ঠানের প্রধান অতিথি কুমিল্লা -৪ (দেবিদ্বার) নির্বাচনী এলাকার সংসদ সদস্য ও সরকারী প্রতিষ্ঠান সম্পর্কীত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, সাবেক মন্ত্রী এবিএম গোলাম মোস্তফা ওই বক্তব্য বলেন মামলাবাজরা গুটি কয়েক, তারা শহর উন্নয়নে বাঁধা, তাদের অনাস্থা দিন নচেত মামলা প্রত্যাহারে তাদের উপর চাঁপ প্রয়োগ করুন। পৌরবাসী নির্বাচন চায়, পৌরসভা প্রতিষ্ঠার পর মামলা জটিলতার কারনে গত নয় বছর ধরে নির্বাচন না হওয়ায় উন্নয়ন সম্ভব হচ্ছে না। পৌর উন্নয়নে বিভিন্ন উন্নয়ন বরাদ্ধ আনা যাচ্ছেনা। এখন আর দেরী করা ঠিক হবে না। আপনারা মামলার বাদীসহ যারা পৌরসভার বিরোধীতা করছেন তাদেও বুঝিয়ে মামলা প্রত্যাহার করিয়ে নিন।

দেবিদ্বার উপজেলা সহকারী কমিশনার(ভুমি) রকসি ফারজানার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের আঞ্চলিক সহ-পরিচালক মোঃ নজরুল ইসলাম, দেবীদ্বার পৌরসভার সচিব মোঃ সহিদুল হক, বনিক সমিতির সাধারণ সম্পাদক আব্দুল হক খোকন, বিশিষ্ট ব্যবসায়ী হাজী কেফায়েত উল্লাহ্, নারী নেত্রী শিরিন সুলতানা প্রমূখ।

উল্লেখ্য ২০০২ সালের ১৫ সেপ্টেম্বর পৌরসভা উদ্বোধন হলেও পৌরসভা গঠন আইন লঙ্গন করে মিথ্যা তথ্য প্রদানে পৌরসভা গঠনের বিরুদ্ধে আসাদুজ্জামান পাঠান হাইকোর্টে একটি রীট আবেদন করলে নির্বাচন পরিচালনায় বাঁধা হয়ে দাড়ায়। তাছাড়া বিশাল এলাকা নিয়ে পৌরসভা গঠনে সীমানা জটিলতায় সুবিল, গুনাইঘর উত্তর ও দক্ষিন ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয় ১৪ বছর পর।

Check Also

নিউইয়র্কের চিকিৎসক ফেরদৌস খন্দকারে দেওয়া খাদ্য পাচ্ছে দেবিদ্বারের ১ হাজার পরিবার

দেবিদ্বার প্রতিনিধিঃ করোনা ভাইরাস পরিস্থিতিতে লকডাউনের কারনে কর্ম হারিয়ে অসহায় হয়ে পড়েছে দেশের হাজার হাজার ...

Leave a Reply