কুসিক নির্বাচন বর্জনের ঘোষণা দক্ষিন জেলা বিএনপির

কুমিল্লা, ০৩ ডিসেম্বর ২০১১ (কুমিল্লাওয়েব ডট কম) :

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) বর্জনের আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে কুমিল্লা জেলা বিএনপি (দক্ষিণ)। শনিবার দুপুরে জেলা দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক আমিন-উর রশীদ ইয়াছিনের বাসভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেয়া হয়।

এতে বলা হয়, গত ২২ নভেম্বর কুসিক নির্বাচন ঘোষণার পর উক্ত নির্বাচনে সেনা মোতায়েন এবং ইলেক্ট্রনিক ভোটিং মেশিন-ইভিএম পদ্ধতি বাতিলের জন্য নির্বাচন কমিশনকে চিঠি দেয়া হয়। পরবর্তীতে ২৬ নভেম্বর রির্টানিং অফিসারের কাছে এ বিষয়ে পুনরায় স্মারকলিপি প্রদান করা হয়।

কিন্তু নির্বাচন কমিশন এতে সাড়া না দেয়ায় কুমিল্লা জেলা দক্ষিণ বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনসমূহ প্রহসনের নির্বাচন বর্জনের সিদ্ধান্ত নিয়েছে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

লিখিত বক্তব্য তুলে ধরে জেলা দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক আমিন-উর রশীদ দলের সর্বস্তরের নেতা-কর্মী ও মহানগরীর জনগণকে এ প্রহসনের নির্বাচন বর্জনের আহ্বান জানান। বিএনপির বিদ্রোহী মেয়র প্রার্থীর বিষয়ে দলে অবস্থান জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে দলের কেন্দ্রীয় কমিটি সিদ্ধান্ত নেবে।

সংবাদ সম্মেলনে জেলা বিএনপির সভাপতি বেগম রাবেয়া চৌধুরীসহ স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, এরআগেও এক সংবাদ সম্মেলনে বিএনপি নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছিল। কিন্তু কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম সম্পাদক ও সাবেক পৌর মেয়র মনিরুল হক সাক্কু নাগরিক ফোরামের ব্যানারে নির্বাচন করায় দলের অবস্থান তুলে ধরতে আজকে ফের সংবাদ সম্মেলন আহ্বান করে দলে অবস্থান তুলে ধরা হয়।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply