কুসিক নির্বাচনে সৎ ও যোগ্য প্রার্থী সংকটঃ রাজনৈতিক চাপে অস্থিরতা

প্রেস বিজ্ঞপ্তি :

কুমিল্লা সিটি কর্পোরেশান নির্বাচনকে সামনে রেখে কুমিল্লাস্থ অধিকার ফাউন্ডেশান স্থানীয় টাউন হল কনফারেন্স কক্ষে ৩০ নভেম্বর বিকেলে এক নাগরিক সভার আয়োজন করে। কুমিল্লা জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট ইসমাইল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অধ্যক্ষ মো: আবদুর রউফ, কুমিল্লা আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান। জনাব দেলোয়ার জাহিদ, কুমিল্লা প্রেসক্লাব ও কুমিল্লা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি, বর্তমানে রিসার্চ ফেলো, সেন্ট পলস কলেজ, ইউনিভার্সিটি অব ম্যানিটোবা ও নোটারী পাবলিক অব সাস্কাচুয়ান,কানাডা রচিত মূল-প্রবন্ধ পাঠ ও এর উপর তাৎপর্য্যপূর্ণ আলোচনা অনুষ্ঠিত হয়।

আলোচকবৃন্দ কুমিল্লা সিটি কর্পোরেশান নির্বাচনে রাজনৈতিক দলগুলোর মধ্য থেকে দলীয় প্রার্থী নির্বাচন এবং তাদের প্রকাশ্যে সমর্থন দানের ঘোষনা প্রদানকে কে এক ধরনের রাজনৈতিক চাপ বলে মনে করেন এবং এর পরিপ্রক্ষিতে সৎ ও যোগ্য প্রার্থীরা তাতে অংশ গ্রহনে অনাগ্রহী হয়ে পড়ছে বলে উল্লেখ করেন যা নাকি স্থানীয় নির্বাচনে ইপ্সিত সফলতা লাভে গভীর সংকট ও হতাশা সৃষ্টি করছে।

প্রধান অতিথি অধ্যক্ষ রউফ বলেন, কেউ নিরপেক্ষ নয়,তাই রাজনৈতিকভাবেই সব কিছুর সমাধান হওয়া উচিত। একজন ভালো লোক বা সৎ লোক যদি নির্বাচনে প্রার্থী হন আর যদি তার রাজনৈতিক সমর্থন না থাকে তবে তাকে কেউ টাকা-পয়সা দিবে না এবং সে নির্বাচিত হলেও কোন কাজ করতে পারবে না, তাকে কেউ সহযোগিতা ও প্রদান করবে না। কাজেই শুধু মেয়র বা কাউন্সিলর পদে নয় বরং সব কিছুই রাজনৈতিকভাবে সমাধান হওয়া উচিত। রাজনৈতিক পরিচয়ে যারা প্রার্থী হয়েছেন তাদের মধ্য থেকেই ভালো লোককে খুজে বের করতে হবে। ইভিএম ব্যবহার প্রসঙ্গে তিনি বলেন, প্রযুক্তি ও প্রগতিকে আমাদের অস্বীকার করলে চলবে না।

পর্যালোচনামূলক বক্তব্য রাখেন প্রফেসর মুমিনুল হক চৌধুরী,সভাপতি,সুজন কুমিল্লা জেলা শাখা ও প্রফেসর হারুন-অর-রশিদ,সহ-সভাপতি সুজন, আলহাজ্ব শাহ মোহাম্মদ আলমগীর খান,সনাক কুমিল্লা জেলা কমিটির আহবায়ক, ডা. মোহাম্মদ আজিজুর রহমান সিদ্দিকী,বিএমএ কুমিল্লা জেলা কমিটির সাধারণ সম্পাদক, জহিরুল হক দুলাল, কুমিল্লা টাউন হলের সাবেক সাধারণ সম্পাদক,আনোয়ার হোসেন,ট্রেড ইউনিয়ন কেন্দ্র কুমিল্লা জেলা কমিটির সাধারণ সম্পাদক,কবি ফখরুল হুদা হেলাল,অশোক বড়ুয়া, সভাপতি,বাংলাদেশ সাংবাদিক সমিতি- কুমিল্লা জেলা শাখা, সাংবাদিক ও লেখক মোতাহার হোসেন মাহবুব, ব্লাস্ট কুমিল্লা জেলা শাখার সাধারণ সম্পাদক এডভোকেট শামীম আরা বেগম, সাংবাদিক শাহজাদা এমরান, এডভোকেট প্রহলাদ দেবনাথ, সাধারণ সম্পাদক, সুজন কুমিল্লা সিটি কর্পোরেশন শাখা, জাহাঙ্গীর আলম রতন,নির্বাহী সম্পাদক, দৈনিক ময়নামতি,অধিকার ফাউন্ডেশন পর্যবেক্ষক সমন্বয়কারী অচিন্ত দাশ টিটু, নার্গিস আক্তার,এডাব কুমিল্লা অনুসংগঠন সমন্বয়কারী,মায়মুনা আক্তার ও আশরাফুল ইসলাম স্থানীয় পর্যবেক্ষক ।

অনুষ্ঠান স্বাগত বক্তব্য প্রদান ও তা পরিচালনা করেন আলী আকবর মাসুম, নির্বাহী পরিচালক, অধিকার ফাউন্ডেশান, কুমিল্লা.

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...