সরাইলে মুফতি আমিনীর গৃহবন্দিত্বের অবসানের দাবিতে বিক্ষোভ মিছিল

আরিফুল ইসলাম সুমন, সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) :

ইসলামী ঐক্যজোট এর চেয়ারম্যান মুফতি ফজলুল হক আমিনীর গৃহবন্দিত্বের অবসানের দাবিতে সরাইলে বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়। বৃহস্পতিবার দুপুরে ইসলামী ঐক্যজোটের স্থানীয় পাঁচ শতাধিক নেতা-কর্মী উপজেলা সদরে বিক্ষোভ মিছিল করেন। এর আগে উপজেলার উচালিয়া পাড়া মাদ্রাসা প্রাঙ্গনে ইসলামী ঐক্যজোট সরাইল শাখার উদ্যোগে এক সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন ইসলামী ঐক্যজোট কেন্দ্রিয় কমিটির সাংগঠনিক সম্পাদক মুফতি ফয়জুল্লাহ। মুফতি আবিদুর রহমানের সভাপতিত্বে ওই সভায় বক্তব্য রাখেন খেলাফতে ইসলামীর ভারপ্রাপ্ত মহাসচিব মাও: ফজলুর রহমান, মাও: মেরাজুল হক কাশেমী, মাও: জয়নাল আবেদীর বাকাইলী, মুফতি বোরহান উদ্দিন কাশেমী, মাও: আব্দুল মজিদ, মাও: জহিরুল ইসলাম, মুফতি এনামুল হাসান, নুরুল ইসলাম বাদশা, মাও: আবুল কাশেম প্রমূখ। সমাবেশে সরাইল উপজেলার পাঁচ শতাধিক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মুফতি ফয়জুল্লাহ বলেন, বাংলাদেশে ইসলামের এক কঠিন দু:সময় অতিবাহিত হচ্ছে। এ কঠিন দু:সময় থেকে ইসলামকে বাঁচাতে, ইসলামী রাজনীতি করা আলেম উলামাদের ওপর এখন দায়িত্ব হয়ে পড়েছে। আলেম উলামারা যদি ইসলামী রাজনীতি থেকে বিরত থাকে, তাহলে এদেশ থেকে একের পর এক ইসলাম নিধনের ষড়যন্ত্র আরো অতিমাত্রায় বেড়ে যাবে। তাই এখন থেকেই আলেম উলামাদের দেশ, জাতি ও ইসলাম রক্ষার ক্ষেত্রে যে আন্দোলনের ঘোষনা দিয়েছেন, সেই ঘোষনাকে বাস্তবে রুপ দিতে উলামায়ে কেরামদেরই নেতৃত্ব দিয়ে যেতে হবে। তাহলেই এদেশ থেকে ইসলাম বিরোধী সকল অপশক্তির কালো হাত ভেঙ্গে যাবে।

সমাবেশে বক্তারা মুফতি ফজলুল হক আমিনীর গৃহবন্দিত্বের অবসানের দাবি জানান। পরে কর্মী সমাবেশে মাও: মেরাজুল হক কাশেমীকে আহবায়ক ও হাজী ইসহাককে সদস্য সচিব করে ৩১ সদস্য বিশিষ্ট সরাইল উপজেলা ইসলামী ঐক্যজোটের আহবায়ক কমিটি গঠন করা হয়। সমাবেশ শেষে মুফতি ফজলুল হক আমিনীর গৃহবন্দিত্বের অবসানের দাবিতে এক বিক্ষোভ মিছিল সরাইল উপজেলা সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

Check Also

আশুগঞ্জে সাজাপ্রাপ্ত আসামির মরদেহ উদ্ধার

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি :– ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে মো. হারুন মিয়া (৪৫) নামে দুই বছরের সাজাপ্রাপ্ত এক আসামির ...

Leave a Reply