কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে ইভিএম হলে নির্বাচন বর্জন করবে বিএনপি

কুমিল্লা, ২৫ নভেম্বর ২০১১ (কুমিল্লাওয়েব ডট কম) :

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতি বাতিল এবং সেনা মোতায়েন না করলে নির্বাচন বর্জন করবে বিএনপি। শুক্রবার সকালে কুমিল্লার টাউন হল কনফারেন্স রুমে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা জানান স্থানীয় বিএনপি নেতারা।

বিএনপি কেন্দ্রীয় ভাইস-চেয়ারম্যান ও জেলা বিএনপির সভাপতি বেগম রাবেয়া চৌধুরীর সভাপতিত্বে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক হাজী আমিনুর রশিদ ইয়াসিন।

লিখিত বক্তব্যে বলা হয়, ইভিএম পদ্ধতি বাতিল ও সেনা মোতায়েনের জন্য তাদের দাবী মেনে নিতে ৩০ নভেম্বর রিটার্নিং অফিসারের মাধ্যমে প্রধান নির্বাচন কমিশনারকে (সিইসি) স্মারকলিপি দেবে জেলা বিএনপি। তার পরো দাবি মানা না হলে আন্দোলনের পরবর্তী কর্মসূচি দেবে বলে হুঁশিয়ারি জানায় কুমিল্লা বিএনপি।

হাজী ইয়াসিন বলেন, দেশবাসী ইভিএম পদ্ধতি চায়না। নারায়নগঞ্জের নির্বাচনে প্রমাণ হয়েছে এ পদ্ধতিতে যথেষ্ট ত্রুটি আছে। ইভিএমের মাধ্যমে যথেষ্ট কারচুপি হয় উল্লেখ করে তিনি বলেন, এ কারণেই উন্নত বিশ্বেও এ পদ্ধতি বাতিল হয়ে গেছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply