মনোনয়ন ফরম কিনলেন আফজল খান, এয়ার আহমেদ, আনিসুর রহমান ও নূর-উর রহমান

কুমিল্লা, ২৪ নভেম্বর ২০১১ (কুমিল্লাওয়েব ডট কম) :

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে অংশগ্রহনের উদ্দেশ্যে গতকাল মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন চারজন সম্ভাব্য মেয়র প্রার্থী, এরা হলেন আওয়ামিলীগের আফজল খান, আনিসুর রহমান ও নূর-উর রহমান এবং জাতীয় পার্টি থেকে এয়ার আহমেদ সেলিম ।

সংশ্লিষ্ট সূত্র জানায়, গতকাল দুপুরে মেয়র পদে আফজল খানের পক্ষে মনোনয়নপত্র কেনেন তাঁর ছেলে জেলা আওয়ামী লীগের সদস্য মাসুদ পারভেজ খান। মেয়র পদে মনোনয়নপত্র কিনেছেন কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আনিসুর রহমান, কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ ছাত্র সংসদের সাবেক সহসভাপতি (ভিপি) নূর-উর রহমান মাহমুদ ও জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান এয়ার আহমেদ।

এ ছাড়া গতকাল বিভিন্ন ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর পদে ৯০ জন সম্ভাব্য প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন। আর সংরক্ষিত কাউন্সিলর পদে মনোনয়নপত্র কেনেন ২৭ জন। এ নিয়ে গত দুই দিনে সাধারণ কাউন্সিলর পদে ১৫৬ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৩৯ জন মনোনয়নপত্র কিনলেন।

এদিকে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে একজন সম্ভাব্য মেয়র পদপ্রার্থী ও তিন কাউন্সিলর পদপ্রার্থীকে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে সতর্ক করেছে নির্বাচন কমিশন। রিটার্নিং কর্মকর্তা মো. আবদুল বাতেন গতকাল বৃহস্পতিবার এই তথ্য জানান।

রিটার্নিং কর্মকর্তা জানান, আফজল খান গত বুধবার একটি পত্রিকায় ভোট চেয়ে বিজ্ঞাপন দেওয়ায় তাঁকে সতর্ক করা হয়েছে। একই সঙ্গে প্রচারপত্র বিতরণের অভিযোগে ১০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী নাজমুল বারী চৌধুরী, ১২ নম্বর ওয়ার্ডের মো. ইমরান বাচ্চু ও ১৮ নম্বর ওয়ার্ডের আসিফুর রহমান পলাশ সিকদারকে সতর্ক করা হয়েছে। রিটার্নিং কর্মকর্তা আরও জানান, ভোট গ্রহণের ২১ দিন আগে কোনো ধরনের প্রচার-প্রচারণা চালানো যাবে না।

উল্লেখ্য কুসিক নির্বাচনে আগামী ২ ডিসেম্বরের মধ্যে মনোনয়নপত্র কেনা ও জমা দেওয়া যাবে। আর আগামী ৫ জানুয়ারি প্রথমবারের মতো কুমিল্লা সিটি নির্বাচনে ভোট গ্রহণ হবে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply