শুক্রবার থেকে কুমিল্লা সিটি করপোরেশনে ভ্রাম্যমাণ আদালত

কুমিল্লা, ২৪ নভেম্বর ২০১১ (কুমিল্লাওয়েব ডট কম) :

নির্বাচন কমিশনার ছহুল হুসাইন
কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) এলাকায় নির্বাচনী আচরণবিধি মানা হচ্ছে কিনা তা জানতে আগামীকাল শুক্রবার থেকে ভ্রাম্যমাণ আদালত নামানো হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার মোহাম্মদ ছহুল হুসাইন।

আর ইলেক্ট্রনিক ভোটিং মেশিন- ইভিএম নিয়ে প্রধান বিরোধী দল বিএনপির সাথে আলোচনার জন্য কমিশন সব সময় প্রস্তুত বলেও জানান তিনি।

বৃহস্পতিবার নির্বাচন কমিশন কার্যালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে নির্বাচন কমিশনার এসব কথা বলেন।

শুক্রবার থেকে কুসিক এলাকায় ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম শুরু হবে জানিয়ে তিনি বলেন, দেয়াল লিখন ও রঙিন পোস্টারসহ প্রার্থীদের অন্যান্য নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন থেকে বিরত রাখাই হবে ভ্রাম্যমাণ আদালতের উদ্দেশ্যে।

ছহুল হোসাইন বলেন, ‘যেহেতু ইভিএম ব্যবহার করে অত্যন্ত সহজ ও নির্ভুলভাবে ভোটগ্রহণ করা যায় তাই আমরা এটা নিতে চাচ্ছি। এখানে চাপিয়ে দেয়ার কোন প্রশ্ন নয়।’

ইভিএম ব্যবহারে জটিলতার বিষয়ে এর আগে নারায়ণগঞ্জ সিটি করপোরেশ নির্বাচনে ওঠা অভিযোগের যেন আর পুনরাবৃত্তি না হয়, সেজন্য কুমিল্লায় এখন থেকে প্রচারণামূলক ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

নির্বাচন কমিশনার বলেন, এখন থেকে রাস্তার মোড়ে মোড়ে পোস্টার সাঁটানো হবে। তথ্যচিত্রের মাধ্যমে এবং অন্যান্য প্রক্রিয়ায় ইভিএম ব্যবহারকে মানুষের কাছে পরিচিত করা হবে।

বিএনপির সাথে আলোচনা প্রসঙ্গে তিনি বলেন, ‘বিএনপি আলোচনা করতে চাইলে আমরা তো সব সময় আলোচনার দ্বার খোলা রেখেছি। আমাদের তৃতীয় আমন্ত্রণ পত্রটিও এখনো বিএনপির কাছে পাঠানো আছে।’

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply