চৌদ্দগ্রামের বসন্তপুরে বখাটেরা বেপরোয়া ॥ একজন গ্রেফতার

মামলা তুলে নিতে ভয়ভীতি প্রদর্শন

চৌদ্দগ্রাম সংবাদদাতা :
কুমিল্লার চৌদ্দগ্রামের বাতিসা ইউনিয়নের বসন্তপুর গ্রামে বেপরোয়া হয়ে উঠেছে চিহ্নিত বখাটেরা। সম্প্রতি ওই গ্রামের রসুল হক নামের এক নির্মাণ শ্রমিককে কুপিয়ে আহত করার ঘটনায় মঞ্জু নামে এক বখাটেকে গ্রেফতার করেছে পুলিশ।

চৌদ্দগ্রাম থানায় রসুল হকের মা রাবেয়া বেগমের দায়েরকৃত মামলার এজাহার সুত্রে জানা গেছে, র‌্যাবের মোটর সাইকেল চুরি, স্টার লাইন পরিনবহনে ছিনতাই ও মাদক ব্যবসার সাথে জড়িত বসন্তপুর গ্রামের আলি আহমদের ছেলে বখাটে আকতারুজ্জামান, গিয়াস ভূঁইয়ার ছেলে পিয়াস, রফিক মিয়ার ছেলে মঞ্জু, অলিউর রহমানের ছেলে শামীমের নেতৃত্বে একদল সন্ত্রাসী তার ছেলে নির্মাণ শ্রমিক (কাঠমিস্ত্রী) রসুল হককে ১৯ নভেম্বর রাত সাড়ে ৭টায় বাড়ি ফেরার পথে বসন্তপুর বেপারী বাড়ির সামনে থেকে জোরপূর্বক ধরে নিয়ে ৩ ঘন্টা পর্যন্ত নির্যাতন চালায়। এসময় সন্ত্রাসীরা তাকে পিটিয়ে ও কুপিয়ে গুরুতর জখম শেষে পাশ্ববর্তী কুচাইপাথর ব্রিজের গর্তের পানিতে ফেলে দেয়। সন্ত্রাসী আকতারুজ্জামানের ভাই কাজী মোহন বিষয়টি জানতে পেরে রসুলকে পানি থেকে উদ্ধার করে স্থানীয় পল্লী চিকিৎসক মোঃ ইউসুফকে ডেকে এনে তার শরীরের রক্তাক্ত ক্ষতগুলোকে সেলাইসহ প্রাথমিক চিকিৎসা দেয়। খবর পেয়ে আত্মীয় স্বজন থানা পুলিশের এএসআই ইকবালের নেতৃত্বে পুলিশ আকতারুজ্জামানের বাড়ি থেকে রসুলকে আশংকাজনক অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এঘটনায় পরদিন রসুলের মা রাবেয়া বেগম বাদী হয়ে আকতারুজ্জামানসহ ৪ জনকে আসামী করে চৌদ্দগ্রাম থানায় একটি মামলা রজু করেন। পুলিশ ঘটনার সাথে জড়িত আকতারুজ্জামানের সহযোগী মঞ্জুকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করে।

মামলার বাদী রাবেয়া বেগম গতকাল বৃহস্পতিবার সাংবাদিকদের জানান, থানায় মামলা দেয়ায় সন্ত্রাসীরা তাকে মামলা তুলে নেয়ার জন্য চাপসৃষ্টি সহ প্রকাশ্যে প্রাণনাশের হুমকি ও বাড়িঘর জ্বালিয়ে দেয়ার ভয়ভীতি দেখাচ্ছে। তিনি জড়িতদের গ্রেফতার ও ঘটনার সঠিক বিচারসহ তার পরিবারের নিরাপত্তার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

পুলিশ ও স্থানীয় একাধিক সুত্রে জানা গেছে, রসুলের উপর হামলার সাথে জড়িত যুবকদের বিরুদ্দে র‌্যাবের মোটর সাইকেল ছিনতাই, এলাকায় মাদক ব্যবসাসহ সন্ত্রাসী কর্মকান্ডের জড়িত থাকার অসংখ্য অভিযোগ রয়েছে।

Check Also

চৌদ্দগ্রামে শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের প্রতিবাদ সভা অনুষ্ঠিত

মোঃ বেলাল হোসাইন, চৌদ্দগ্রাম :– প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মন্ত্রীপরিষদের প্রভাবশালী ব্যাক্তিবর্গকে নিয়ে কুরুচিপূর্ণ ছবি ...

Leave a Reply