কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা ২৫ নভেম্বর : আসন বিন্যাস প্রকাশ

এম আহসান হাবীব, কুবি প্রতিনিধি:

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ২০১১-১২ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণীর ভর্তি পরীক্ষা ২৫ নভেম্বর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সংলগ্ন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অনুষ্ঠিত হবে। ৭০০ আসনের বিপরীতে রেকর্ডসংখ্যক ২৩ হাজার ৪০ জন ভর্তিচ্ছু আগামীকাল ভর্তিলড়াইয়ে অবতীর্ণ হবে। ভর্তি পরীক্ষার সময় ও আসন বিন্যাস ইতিমধ্যেই নোটিশ বোর্ড ও বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।
বিশ্ববিদ্যালয় ভর্তি কমিটি ও রেজিস্ট্রার অফিস সূত্রে জানা গেছে, সকাল ১০টায় বিজ্ঞান অনুষদ (এ ইউনিট) এবং কলা, মানবিক ও সমাজবিজ্ঞান অনুষদ (বি ইউনিট), দুপুর ১২টায় ব্যবসায় প্রশাসন অনুষদ (সি ইউনিট) এবং বিকেল ৩টায় সমন্বিত অনুষদের (ডি ইউনিট) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। বিজ্ঞান অনুষদের রোল নম্বর ০০০০১-০২১০৫ কুমিল্লা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে, ০২১০৬-০৩২০৭ গভর্নমেন্ট টিচার্স ট্রেনিং কলেজে, ০৩২০৮-০৪২০৯ ক্যাডেট কলেজের বিপরীতে অবস্থিত টেকনিক্যাল ট্রেনিং সেন্টার (টিটিসি)’তে এবং ০৪২১০-০৪৬০৭ ক্যাডেট কলেজ পরিচালিত শালবন মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অংশ নেবে। কলা, মানবিক ও সমাজবিজ্ঞান অনুষদের রোল নম্বর ০০০০১-০০৫৪৪ বার্ডের পশ্চিম দিকে অবস্থিত ক্যান্টনমেন্ট বোর্ড কলেজে, ০০৫৪৫-০১২৫৪ বার্ডের পশ্চিম দিকে অবস্থিত ক্যান্টনমেন্ট বোর্ড হাই স্কুলে, ০১২৫৫-০২৩৫৪ গভর্নমেন্ট ল্যাবরেটরি হাই স্কুলে এবং ০২৩৫৫-০৪৩৫১ কুমিল্লা পলিটেকনিক ইনস্টিটিউটে ভর্তি পরীক্ষায় অবতীর্ণ হবে। ব্যবসায় প্রশাসন অনুষদের রোল নম্বর ০০০০১-০০৪৭৭ বার্ডের পশ্চিম দিকে অবস্থিত ক্যান্টনমেন্ট বোর্ড কলেজে, ০০৪৭৮-০১১৬৮ বার্ডের পশ্চিম দিকে অবস্থিত ক্যান্টনমেন্ট বোর্ড হাই স্কুলে, ০১১৬৯-০২২৭২ গভর্নমেন্ট ল্যাবরেটরি হাই স্কুলে, ০২২৭৩-০৪২৭২ কুমিল্লা পলিটেকনিক ইনস্টিটিউটে, ০৪২৭৩-০৬৬৬৯ কুমিল্লা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে, ০৬৬৭০-০৬৯৬৯ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বিপরীতে অবস্থিত শালবন প্রাইমারী স্কুলে, ০৬৯৭০-০৮০৭১ গভর্নমেন্ট টিচার্স ট্রেনিং কলেজে, ০৮০৭২-০৯০৭১ ক্যাডেট কলেজের বিপরীতে অবস্থিত টেকনিক্যাল ট্রেনিং সেন্টার (টিটিসি)’তে, ০৯০৭২-০৯৩৯২ ক্যাডেট কলেজ পরিচালিত শালবন মাধ্যমিক বিদ্যালয়ে এবং ০৯৩৯৩-১০০৭০ কুমিল্লা সিটি কলেজে ভর্তি পরীক্ষায় অংশ নেবে। সমন্বিত অনুষদের রোল নম্বর ০০০০১-০২০০১ কুমিল্লা পলিটেকনিক ইনস্টিটিউটে এবং ০২০০২-০৪৪১৫ কুমিল্লা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ভর্তি পরীক্ষায় অবতীর্ণ হবে।
উল্লেখ্য, পরীক্ষার দিন প্রত্যেক পরীক্ষার্থীকে সদ্য তোলা নিজের দুই কপি পাসপোর্ট সাইজের ছবির পেছনে নাম, ভর্তি পরীক্ষার প্রদত্ত রোল নম্বর এবং ইউনিটের নাম লিখে আনতে হবে যা ভর্তি পরীক্ষার প্রবেশপত্র হিসেবে বিবেচিত হবে। সকল পরীক্ষার্থীকে পরীক্ষা শুরুর কমপক্ষে ৩০ মিনিট পূর্বে পরীক্ষাকেন্দ্রে উপস্থিত হতে হবে। ভর্তি পরীক্ষা, রোল নম্বর ও আসন সংশ্লিষ্ট যে কোন তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (িি.িপড়ঁ.ধপ.নফ) থেকে জানা যাবে। এছাড়াও হেলপ লাইন হিসেবে ০১৫৫৭-৩৩০৩৮১ এবং ০১৫৫৭-৩৩০৩৮২ নম্বর থেকে বিস্তারিত তথ্য জানা যাবে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply