সরাইলে স্কুলছাত্রীকে উত্যক্ত করায় বখাটেকে জুতাপেটা

সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি ॥
সরাইল পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্রী ও উপজেলার টিঘর গ্রামের দরিদ্র পরিবারের এক কন্যাকে উত্যক্ত করার অভিযোগে বখাটে মনু মিয়াকে (১৯) জুতাপেটা করা হয়েছে। গত মঙ্গলবার সন্ধ্যায় গ্রাম্য সালিশ সভায় ওই বখাটে ভবিষ্যতে এ ধরনের অন্যায় করবে না জানিয়ে মুছলেকা দেয়ার পাশাপাশি কান ধরে উঠবস করেছে।
এলাকাবাসী ও ছাত্রীর পরিবার জানায়, গত তিন বছর যাবত টিঘর গ্রামের সিরাজ মিয়ার বখাটে পুত্র মনু মিয়া ওই ছাত্রীকে স্কুলে আসা-যাওয়ার পথে উত্যক্ত করে আসছিল। সম্প্রতি বখাটের উত্যক্তের মাত্রা বেড়ে যায়। এতে ছাত্রীটি স্কুলে যাওয়া বন্ধ করে দেয়। ছাত্রীর পরিবার বিষয়টি লিখিতভাবে স্কুল কর্তৃপক্ষ ও সরাইল থানাকে জানান। এ নিয়ে বিভিন্ন স্থানীয় ও জাতীয় পত্রিকায় একাধিক সংবাদ প্রকাশিত হয়। অবশেষে মঙ্গলবার সন্ধ্যায় টিঘর গ্রামে সালিশ বসে। গ্রামের মুরব্বি মো. শফি মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সালিশ সভায় উপস্থিত ছিলেন উপজেলা সিপিবি’র সভাপতি মো. রফিকুর রহমান, গ্রাম্য সর্দার আনোয়ার মিয়া, শের আলী, হাজী লুলু মিয়া, মো. এমদাদুল হক(ইউনুছ), আব্বাস মিয়া প্রমূখ। টিঘর গ্রামের সহস্্রাধিক লোকের উপস্থিতিতে ওই সালিশসভায় নিজের অপরাধ স্বীকার করে বখাটে মনু। এদিকে সালিশের রায়ে সন্তোষ প্রকাশ করেন স্কুলছাত্রীর পরিবার। তারা জানান, ভবিষ্যতেও সমাজের সহযোগিতা প্রত্যাশা করি।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply