কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে ইভিএম বন্ধে ইসিকে বিএনপির চিঠি

কুমিল্লা, ২২ নভেম্বর ২০১১ (কুমিল্লাওয়েব ডট কম) :

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে শতভাগ ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহারের সিদ্ধান্ত বাতিলের দাবি জানিয়ে নির্বাচন কমিশনে চিঠি দিয়েছে বিএনপি। মঙ্গলবার সকালে বিএনপির তিন সদস্যের একটি প্রতিনিধি দল কমিশন সচিবালয়ে গিয়ে প্রধান নির্বাচন কমিশনার ড. এটিএম শামসুল হুদার কাছে এ চিঠি পৌঁছে দেন।

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত একটি চিঠিতে কুসিক নির্বাচনে সেনা মোতায়েনেরও দাবি জানানো হয়েছে। বিএনপির প্রতিনিধি দলের নেতৃত্ব দেন সহ-দপ্তর বিষয়ক সম্পাদক আবদুল লতিফ জনি। অন্য দুজন হলেন, আসাদুল করিম শাহিন ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য বেলাল আহমেদ।

পরে আবদুল লতিফ জনি সাংবাদিকদের বলেন, প্রার্থীদের আবেদনের কারণে নারায়ণগঞ্জ নির্বাচনে কমিশন সেনা মোতায়েনের কথা বলেও সরকারের চাপে তা করতে পারেনি। তিনি বলেন, আসন্ন কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে কমিশন যাতে সেনা মোতায়েন করে এ বিষয় চিঠিতে দাবি জানানো হয়েছে। আবদুল লতিফ জনি আরো বলেন, বিএনপি শুরু থেকেই বিতর্কিত ইভিএম পদ্ধতির বিরোধিতা করে আসছে। চিঠিতে কুসিক নির্বাচনে ইভিএম পদ্ধতি বন্ধের দাবি জানানো হয়েছে। তিনি বলেন, সিইসি শুধু আমাদের চিঠি গ্রহণ করেছেন। এর বাইরে আর কোনো বিষয়ে তার সাথে আমাদের আলোচনা হয়নি।

Check Also

দাউদকান্দিতে গৃহবধূর রহস্যজনক মৃত্যু

হোসাইন মোহাম্মদ দিদার :কুমিল্লার দাউদকান্দিতে শান্তা বেগম (২৪) নামে এক গৃহবধুর রহস্যজনক মৃত্যুর অভিযোগ উঠেছে। ...

Leave a Reply