মঙ্গলবার কুমিল্লা সিটি নির্বাচনের তফসিল

কুমিল্লা, ২১ নভেম্বর ২০১১ (কুমিল্লাওয়েব ডট কম) :

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে আগামীকাল মঙ্গলবার। নির্বাচন কমিশনার মুহাম্মদ ছহুল হোসাইন সোমবার কমিশন সচিবালয়ে সাংবাদিকদের একথা জানান। তিনি বলেন, আগামীকাল সকাল সাড়ে ১১টার সময় কুসিক নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে। দুটি গ্রামের সীমানাসহ এই নির্বাচন সংক্রান্ত সমস্ত সমস্যার সমাধান হয়ে যাওয়ায় এ তফসিল ঘোষণা করা হচ্ছে।

এরআগে ছহুল হোসাইন কমিশনের এক বৈঠকে অংশ নেন। বৈঠক শেষে তিনি সাংবাদিকদের বলেন, সীমানা সংক্রান্ত জটিলতা নিরসন হওয়ায় এই নির্বাচন অনুষ্ঠানে আর কোনো আইনি বাধা নেই। উল্লেখ্য, কুমিল্লার বড় গোপিনাথপুর ও লালমাই গ্রামের সীমানা নিয়ে জটিলতা দেখা দেয়ায় এই সিটি করপোরেশনের নির্বাচন অনিশ্চয়তার মুখে পড়ে। কিন্তু স্থানীয় সরকার মন্ত্রণালয়ের দ্রুত পদক্ষেপে এই সমস্যার সমাধান হয়।

সোমবার সকালে সীমানা সংক্রান্ত গেজেট নির্বাচন কমিশনের কাছে পাঠিয়েছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। দেশের অষ্টম এ সিটি করপোরেশনের নির্বাচনের জন্য প্রজ্ঞাপন জারি হয় চলতি বছরের ৬ জুলাই। গেজেট প্রকাশিত হয় ১০ জুলাই। নির্বাচনী এলাকায় মোট ভোটারের সংখ্যা এক লাখ ৬৭ হাজার ২৭৩ জন। যার মধ্যে পুরুষ ভোটার ৮৩ হাজার ১৯৯ এবং নারী ভোটার ৮৬ হাজার ৭৪ জন। কুসিক এলাকায় মোট ওয়ার্ড সংখ্যা ২৭, ভোট কেন্দ্র ৬৫, ভোট কক্ষ ৪২১ এবং ভোট কক্ষ প্রতি গড় ভোটারের সংখ্যা ৪০২ জন। এ নির্বাচনে শতভাগ ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট নেওয়া হবে বলে আগেই জানিয়েছে নির্বাচন কমিশন।

Check Also

দাউদকান্দিতে গৃহবধূর রহস্যজনক মৃত্যু

হোসাইন মোহাম্মদ দিদার :কুমিল্লার দাউদকান্দিতে শান্তা বেগম (২৪) নামে এক গৃহবধুর রহস্যজনক মৃত্যুর অভিযোগ উঠেছে। ...

Leave a Reply