সকলের জীবনে সমৃদ্ধি আনতে হলে সমবায়ীদের ঐক্যের বিকল্প নেই -ড. মহীউদ্দীন খান আলমগীর

মোঃ আলমগীর তালুকদার, কচুয়া (চাঁদপুর) সংবাদদাতা :

৪০তম সমবায় দিবসের উদ্বোধন করছেন প্রধান অতিথি ড. মহীউদ্দীন খান আলমগীর।
বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও সরকারি হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি বলেছেন- সমবায়ীদের সক্রিয় ভুমিকায় পল্লী উন্নয়নের মাধ্যমে স্বনির্ভর বাংলাদেশ গড়া সম্ভব। সকলের জীবনে সমৃদ্ধি আনতে হলে সমবায়ীদের ঐক্যের বিকল্প নেই। আমরা জানি এ দেশে কৃষি, মৎস্য ও ক্ষুদ্র শিল্পে সমবায়ীরা উৎপাদন বৃদ্ধি করে পল্লী উন্নয়নে অগ্রণী ভুমিকা রাখছে। তাদের কর্ম পরিধি বৃদ্ধি করে ঐক্যবদ্ধভাবে কাজ করলে সমাজের সকল ক্ষেত্রে দরিদ্র বিমোচন করা সম্ভব হবে। বর্তমান সরকার পল্লী উন্নয়নে বহুমূখী প্রকল্প হাতে নিয়েছে। এরই অংশ হিসেবে দরিদ্র জনগোষ্ঠীকে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করতে দেশের প্রতিটি উপজেলায় ৪টি করে ইউনিয়নে একটি বাড়ী একটি খামার প্রকল্পের মাধ্যমে গরু, গাছের চারা, হাঁস-মুরগী ও ঢেউটিন বিতরণ করেছে।

গতকাল ১৯ নভেম্বর সকালে চাঁদপুরের কচুয়া উপজেলা পরিষদ চত্ত্বরে ৪০তম জাতীয় সমবায় দিবস ও ৭ দিন ব্যাপি পল্লী উন্নয়ন ও সমবায় মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে তিনি উপরোক্ত কথাগুলো বলেন। দিবসটি পালন উপলক্ষে উদ্বোধনী অনুষ্ঠানে সমবায়ী অধ্যাপক আবু ইউছুফ সরকারের সভাপতিত্বে ও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা জাহাঙ্গীর আলম চৌধুরীর উপস্থাপনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- উপজেলা চেয়ারম্যান আইয়ুব আলী পাটওয়ারী। এছাড়া বক্তব্য রাখেন- ভাইস চেয়ারম্যান সোহরাব হোসেন চৌধুরী সোহাগ, কামরুন্নাহার ভুইয়া ও উপজেলা নির্বাহী কর্মকর্তা অনুপম বড়–য়া, পল্লী উন্নয়ন কর্মকর্তা মনিরুজ্জামান, কাদলা ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম লালু প্রমূখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন- উপজেলা সমবায় কর্মকর্তা মোঃ নূরে-ই-এলাহী।

উল্লেখ্য, ৭ দিন ব্যাপি পল্লী উন্নয়ন ও সমবায় মেলায় প্রায় অর্ধ শতাধিক স্টল অংশ নেয়। অনুষ্ঠানের প্রধান অতিথি ড. মহীউদ্দীন খান আলমগীর র‌্যালী শেষে প্রতিটি স্টল পরিদর্শন করেন।

Check Also

যে কোনো আন্দোলন-সংগ্রামের জন্য প্রস্তুত থাকতে হবে : বিএনপি

চাঁদপুর প্রতিনিধি :– চাঁদপুর জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সাধারণ সভায় বক্তারা বলেছেন, বিএনপি চেয়ারপার্সন বেগম ...

Leave a Reply