কুমিল্লায় জামায়াতের বিরুদ্ধে পৃথক ৩ টি মামলা : অজ্ঞাতনামা ৯ শতাধিক আসামী

কুমিল্লা, ১৮ নভেম্বর ২০১১ (কুমিল্লাওয়েব ডট কম) :

কুমিল্লা জামায়াতের জঙ্গী মিছিল থেকে পুলিশের উপর হামলা, বোম বিস্ফোরন, গুলিবর্ষন সহ ভাংচুরে ঘটনায় কোতয়ালী মডেল থানায় দ্রুত বিচার আইনে ১ টি বিস্ফোরক দ্রব্য আইনে ও পুলিশের উপর হামলার ঘটনায় পৃথক ৩ টি মামলা দায়ের করা হয়েছে। কোতয়ালী মডেল থানার এসআই শেখ নাসির উদ্দিন বাদী হয়ে পৃথক মামলাগুলো দায়ের করেন।

পুলিশের সাথে সংঘর্ষের সময় আটক ও রাতভর পুলিশের হাতে আটক হওয়া জামায়াত শিবিরের ২৬ জন আসামীকে গতকাল কোর্ট হাজতে প্রেরন করেছে পুলিশ। পৃথক ৩ টি মামলায় এজাহার ভুক্ত ১১৬ জন সহ অজ্ঞাতনামা আরো ৮/৯ শ জনকে আসামী করা হয়েছে। মামলা ৩ টি নং- যথাক্রমে- ৬০/৬১/৬২/ ২০/৯/২০১১ ইং।

এদিকে গ্রেফতারকৃত আসামী ও এজাহারভুক্ত পলাতক আসামীদের অধিকাংশই জেলার চৌদ্দগ্রাম উপজেলা, সদর দণি উপজেলা, মুরাদনগর ও দেবিদ্ধার উপজেলায় তাদের বাড়ী। জামায়াতের কেন্দ্রিয় কর্মসূচীর অংশগ্রহন হিসেবে গত ১৯ সেপ্টেম্বর তারা বিভিন্ন উপজেলা থেকে প্রস্তুতি নিয়ে এসে এ নাশকতা ঘটায় বলে জানা গেছে। পৃথক ৩ টি মামলায় গ্রেফতারকৃত আসামীরা হলো- সদর দেক্ষিণর সাইফুল ইসলাম, নাঙ্গলকোটের ওমর ফারুক, দেবিদ্ধারের গোলাম সাদেক ও মনোহরগঞ্জের মাঈনউদ্দিন, মোস্তাক মিয়া, চৌদ্দগ্রামের এরশাদ মিয়া, সদর উপজেলার বাখরাবাদের এসএ মোহসিন তানিম ও আঃ মান্নান, চৌদ্দগ্রাম সমেষপুরের মোখলেছুর রহমান, একই উপজেলার সাঙ্গচরের মাহবুবুল হক, জাকারিয়া ভুইয়া,আবু বকর নেউরা, চৌদ্দগ্রামের কুদ্দুস,চট্রগ্রাম বাশখালীর শাহাদাত হোসেন, সদর দনি রামপুরের কামরুল, চান্দিনা জামিয়া পাড়ার মোঃ রবিউল্লাহ,বুড়িচং মাধবপুরের আঃ হালিম, ফেনী পশুরামপুরের সরোয়ার আলম,তিতাসের রফিক, মহানগরীর অশোকতলার আলী আশরাফ, বরুড়া মুগগাওয়ের ফারুক হোসাইন,দেবিদ্দার সুলতানপুরের বেলাল হোসেন, হালুয়াপাড়ার তানভির মো মুজাহিম মিশু।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply