দেবিদ্বারে বিদ্যালয়ে দুর্ধষ চুরি, ভাংচুর ও নগদ টাকা সহ প্রয়োজনীয় কাগজ পত্র লুটপাট

মোঃফখরুল ইসলাম সাগর, দেবিদ্বার :

দেবিদ্বার উপজেলার রাজামেহার উচ্চ বিদ্যালয়ে গতকাল গভীর রাতে অফিস কক্ষে কাগজ পত্র লুট পাট ও ভাংচুরের একাংশ। ছবি----- সাগর
কুমিল্লার দেবিদ্বার উপজেলার রাজামেহার উচ্চ বিদ্যালয়ে গতকাল গভীর রাতে এক সংঘবদ্ধ চোরের দল স্কুলের দরজার ভেঙ্গে অফিস রুমের প্রবেশ করে আলমীরা ও টেবিলের ড্রয়ার ভেঙ্গে নগদ টাকাসহ এস.এস সি.পরীক্ষার প্রয়োজনীয় কাগজ পত্র লুট পাট করে নিয়ে যায়।এই ঘটনায় এলাকায় বেশ চাঞ্চ্যল্যকর সৃষ্টি হয়েছে।দেবিদ্বার থানা পুলিশ ওই ঘটনায় জরিত থাকার সন্দেহে এস.এস সি পরীক্ষাথী মোঃ কাজী ফয়ছাল (১৫)কে আটক করেছে।

উপজেলার রাজামেহার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জসিম উদ্দিন জানান,স্কুলে চুরি হওয়ার খবর পেয়ে এসে দেখি আমার অফিস রুমের ষ্টিলের আলমীরা ভেঙ্গে আগামী ২০১২সালের অনুষ্ঠিত এস এস সি পরীক্ষার ফর্মফিলাপের জমাকৃত ছবি ও ১১২টি অন্তভূক্তি ফরম, নির্বাচনী পরীক্ষার সকল খাতাপত্র, প্রিন্টাউট কপি,২০১০ সালের অষ্টম শ্রেনীর টেবুলেসন সীট, শিক্ষক ও কর্মচারীদের প্রভিডেন্ট ফান্ডে/ শিক্ষক সমিতির পাষ বই, বিভিন্ন সালের রক্ষিত রেজিষ্টেষন কার্ড, রূপালী/জনতা ব্যংকের পাশ ও চেক বই , অফিস সহকারীর আলমীরাতে রাখা টাকা মোট নগদ ১১হাজার টাকা সহ অন্যান্য গুরুত্ব পূর্ন কাগজ পত্র নিয়ে যায়।
দায়িত্বরত নৈশ্যপ্রহরী সন্তোস চন্দ্র পাল জানান,গতকাল সোমবার দিবাগত গভীর রাতে কালো মুখোশ ধারী ৭/৮জন দরজা ভেঙ্গে স্কুলের অফিস কক্ষে ডুকে আমাকে ভয় ভিতী দেখিয়ে মারধর করে অঙ্গান করে আরমীরা ভেঙ্গে প্রয়োজনীয় কাগজ পত্র লুট পাট করে নিয়ে যায়।

এ ব্যপারে দেবিদ্বার থানার এস আই,মোরশেদ ঘটনা স্থল পরিদর্শন করে সাংবাদিকদের জানান, হয়তো কিছু বখাটে ছাত্র এস.এস. সি পরীক্ষার লক্ষে রেজিষ্টেষন না করতে পেরে উত্তেজিত হয়ে প্রয়োজনীয় কাগজ পত্র চুরি করে নিয়ে গেছে। স্কুলের দায়িত্বরত নৈশ্যপ্রহরী সন্তোস চন্দ্র পাল (৬৫) এর দেওয়া তথ্য অনুযায়ী ওই ঘটনায় জরিত থাকার সন্দেহে রাজামেহোর গ্রামের কাজী জামসেদ আলমের ছেলে স্কুলের এস.এস সি পরীক্ষাথী মোঃ কাজী ফয়ছাল (১৫)কে আটক করেছে। এ ব্যপারে স্কুল কর্তৃপক্ষ বাদি হয়ে থানায় মামলা দায়ের করেন।

Check Also

নিউইয়র্কের চিকিৎসক ফেরদৌস খন্দকারে দেওয়া খাদ্য পাচ্ছে দেবিদ্বারের ১ হাজার পরিবার

দেবিদ্বার প্রতিনিধিঃ করোনা ভাইরাস পরিস্থিতিতে লকডাউনের কারনে কর্ম হারিয়ে অসহায় হয়ে পড়েছে দেশের হাজার হাজার ...

Leave a Reply