সরাইলে শিশুর জুয়া, ধ্বংসের পথে প্রাথমিক শিক্ষার ভিত্তি : অভিভাবকরা উদ্বিগ্ন

সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি ॥
ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার সদর ইউনিয়নের প্রাত:বাজার ও এর আশপাশ এলাকায় কয়েকটি স্পটে দিনদুপুরে প্রকাশ্যে চলছে জুয়ার আসর। এসব আসরে জুয়া খেলায় অংশ নিচ্ছে স্কুল পড়–য়া বেশকিছু শিশু ছেলে। এ ঘটনায় স্থানীয় প্রশাসনের কোনো তৎপরতা নেই। অভিভাবকেরা রয়েছেন উদ্বেগ-উৎকন্ঠায়।

সরেজমিন জানা যায়, প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ ও পঞ্চম শ্রেণীর বিপথগামী ছাত্ররা জুয়ার আসরগুলোতে ভীড় জমাচ্ছে এবং জুয়া খেলায় মেতে উঠছে। দিন দিন জুয়ার আসরে স্কুলছাত্রদের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। জুয়া খেলার জন্য তারা টিফিনের ও বাড়ি থেকে আনা বাড়তি টাকাকে পুঁজি করছে। স্থানীয় একাধিক ব্যক্তি জানান, এলাকার চিহ্নিত জুয়াড়ী জাকিরুল ও মফিজুলের নেতৃত্বে কিছু বিপথগামী যুবক এইসব জুয়ার আসর পরিচালনা করে আসছে। তাদের বিরুদ্ধে প্রতিবাদ করেও কোনো সুফল পাওয়া যাচ্ছে না। সরাইল সদর ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. শাহআলম এলাকায় জুয়ার আসরগুলোর প্রসঙ্গে বলেন, বেশকিছু অভিভাবককে বিষয়টি জানানো হয়েছে। জুয়ার আসর পরিচালনাকারী যুবকদের পরিবারকে সতর্ক করেছি। এসব প্রতিরোধ করা আমার একার পক্ষে সম্ভব নয়। বিষয়টি থানাপুলিশকে জানানো হয়নি। কালীকচ্ছ দক্ষিণ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা পর্ষদের সভাপতি আবুবক্কর ছিদ্দিক রকেট জানান, এলাকায় বিভিন্ন স্পটে অহরহ জুয়ার আসর চলছে। এলাকার সবাই তা জানেন।

এ ব্যাপারে সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. গিয়াস উদ্দিন বলেন, বিষয়টি আমার জানা নেই। খোঁজ নিয়ে জরুরি ব্যবস্থা নিব।

Check Also

আশুগঞ্জে সাজাপ্রাপ্ত আসামির মরদেহ উদ্ধার

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি :– ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে মো. হারুন মিয়া (৪৫) নামে দুই বছরের সাজাপ্রাপ্ত এক আসামির ...

Leave a Reply