সরাইল উপজেলা ছাত্রদল কমিটি গঠিত : অভিনন্দন মিছিলে ধাওয়া-পাল্টা ধাওয়া আহত ৩০

সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি ॥

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলা ছাত্রদলের কমিটি গঠন করা হয়েছে। গতকাল শুক্রবার সকালে নবগঠিত কমিটিকে অভিনন্দন জানাতে উপজেলার বিভিন্ন এলাকা থেকে ছাত্রদল নেতা-কর্মীদের খন্ড খন্ড মিছিল স্থানীয় কেন্দ্রিয় শহীদ মিনার প্রাঙ্গনে আসতে শুরু করে। সকাল ১০টার দিকে সৈয়দটুলা গ্রাম থেকে ছাত্রদল নেতা আলী আহসান পলাশ ও মো. আকবর মিয়ার নেতৃত্বে একটি মিছিল উপজেলা সদরের দিকে আসার সময় কালুর বাড়ি মোড় এলাকায় উপজেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক ও নবগঠিত কমিটির পদবঞ্চিত নেতা জহিরুল ইসলামের নেতৃত্বে একদল উচ্ছৃঙ্খল লোকজন মিছিলে হামলা চালায়। পরে দু’গ্রুপের লোকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া চলে। এতে অন্তত ৩০ নেতা-কর্মী আহত হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আহতদের মধ্যে গুরুতর আহত ছাত্রদল কর্মী নন্দু (১৬) ও ফজলু ঠাকুর (১৭) কে সরাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অন্যান্য আহতদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এদিকে দুপুরের দিকে উপজেলার বিভিন্ন এলাকা থেকে আগত শত শত নেতা-কর্মীরা নবগঠিত কমিটির নেতৃবৃন্দদের নিয়ে একটি অভিনন্দন মিছিল করেন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, গত বৃহস্পতিবার সৈয়দ ইসমাইল মিয়া উজ্বলকে সভাপতি ও আব্দুল জব্বারকে সাধারণ সম্পাদক করে সরাইল উপজেলা ছাত্রদলের কমিটি এবং মোস্তাক আলম খন্দকারকে সভাপতি ও জাকির হোসেনকে সাধারণ সম্পাদক করে সরাইল ডিগ্্ির কলেজ শাখার (আংশিক) কমিটি অনুমোদন দেন ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রদল কমিটির নেতৃবৃন্দ। এতে সরাইলের পদ বঞ্চিত ছাত্রদল নেতা-কর্মীরা বিক্ষুব্ধ হয়ে উঠে।

উপজেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম জানান, কোনো কাউন্সিল ছাড়াই জেলা শহরে বসে এ কমিটি অগণতান্ত্রিকভাবে গঠন করা হয়েছে। আগামি ২৪ ঘন্টার মধ্যে এ কমিটি বাতিল করা না হলে দুর্বার আন্দোলন করা হবে।

নবগঠিত কমিটির সভাপতি সৈয়দ ইসমাইল মিয়া জানান, জেলা নেতৃবৃন্দ যথাযথ মূল্যায়ন করেই এই কমিটির অনুমোদন দিয়েছেন। শুক্রবার উপজেলার বিভিন্ন এলাকার ছাত্রদল নেতা-কর্মীরা অভিনন্দন মিছিলে যোগ দিতে আসেন। সৈয়দটুলা গ্রাম থেকে আসা মিছিলে জহিরের নেতৃত্বে কিছু যুবক হামলা চালায়।

উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি নাজমুল আলম খন্দকার মুন্না নবগঠিত কমিটিকে অভিনন্দন জানিয়ে বলেন, জেলা নেতৃবৃন্দ সরাইলে একটি সময়োপযোগী ছাত্রদল কমিটি গঠন করেছেন। আমি তাদেরকেও অভিনন্দন জানাই।

এ ব্যাপারে সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. গিয়াস উদ্দিন বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

Check Also

আশুগঞ্জে সাজাপ্রাপ্ত আসামির মরদেহ উদ্ধার

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি :– ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে মো. হারুন মিয়া (৪৫) নামে দুই বছরের সাজাপ্রাপ্ত এক আসামির ...

Leave a Reply