এ মাসেই কুসিক নির্বাচনের তফসিল :ইসি নিরপেক্ষ হলেই নির্বাচন – এমকে আনোয়ার

কুমিল্লা, ১০ নভেম্বর ২০১১ (কুমিল্লাওয়েব ডট কম) :

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনের তফসিল এ মাসের তৃতীয় সপ্তাহে ঘোষণা করা হবে। ভোট গ্রহণ হবে ১ থেকে ৫ জানুয়ারির মধ্যে। নির্বাচনে শতভাগ কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) থাকবে।

বৃহস্পতিবার দুপুরে নির্বাচন কমিশনে (ইসি) এক সংবাদ সম্মেলনে নির্বাচন কমিশনার এম সাখাওয়াত হোসেন এসব জানান। সাখাওয়াত হোসেন বলেন, তফসিল ঘোষণার আগে সম্ভাব্য প্রার্থীদের কেউ রঙিন পোস্টার বা ব্যানারের মাধ্যমে প্রচার প্রচারণা চালালে তাদের সবার আয়কর ফাইল পরীক্ষা করবে ইসি।

তিনি বলেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের গেজেট প্রকাশের পরবর্তী ৩০ দিন পর্যন্ত যেসব কেন্দ্রের ব্যাপারে আপত্তি আসবে সেসব কেন্দ্রের ইভিএম সংরক্ষণ করে বাকি ইভিএমগুলো ফরম্যাট করে কুমিল্লা সিটি করপোরেশনে ব্যবহার করা হবে। কুমিল্লা সিটি করপোরেশনের আওতায় মোট ২৭টি ওয়ার্ড, ৬৫টি কেন্দ্র থাকবে।

এদিকে নির্বাচন কমিশন নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনের মতো নিরপেক্ষতার প্রমাণ দিতে ব্যর্থ হলে কুমিল্লা সিটি কর্পোরেশনের নির্বাচন থেকেও বিএনপি সরে দাঁড়াবে বলে হুশিয়ারী দিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য এমকে আনোয়ার। বৃহস্পতিবার তিতাস উপজেলায় বিএনপির ঈদ-পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ হুশিয়ারী দেন।

এমকে আনোয়ার বলেন, নির্বাচন কমিশন নিরপেক্ষ নির্বাচনের মাঠ তৈরি করতে পারলেই বিএনপি সমর্থিত প্রার্থী কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে অংশগ্রহণ করবে। অন্যথায় নারায়ণগঞ্জের নির্বাচনের কুমিল্লা সিটি কর্পোরেশনের নির্বাচন থেকেও বিএনপি সরে দাঁড়াবে।

তিনি আরো বলেন, নারায়ণগঞ্জের নির্বাচনের সময় নির্বাচন কমিশন নিরপেক্ষ বললেও সকল প্রস্তুতি সত্ত্বেও সরকারের কথা মতো সেনাবাহিনী মোতায়েন করে নি। এতেই প্রমাণিত হয় নির্বাচন কমিশন নিরপেক্ষ ছিল না।

এসময় অভিযোগ করে আনোয়ার বলেন, তারা নিরপেক্ষতার দোহাই দিয়ে আওয়ামীলীগের মনোনীত প্রার্থীকে বিজয়ী করতেই মরিয়া ছিল। সেনাবাহিনী মোতায়েন না করে শুধু সরকার নয় নির্বাচন কমিশনারও আইন লঙ্ঘন করেছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply