চান্দিনায় অপসাংবাদিকতার বিরুদ্ধে সাংবাদিকদের প্রতিবাদ সভা

মাসুমুর রহমান মাসুদ, স্টাফ রিপোর্টার :

নামে-বেনামে বিভিন্ন ই-মেইল ঠিকানা তৈরি করে একাধিক পত্রিকায় চান্দিনায় কর্মরত সাংবাদিকদের নাম ও মোবাইল নাম্বার ব্যবহার করে মিথ্যা তথ্য সংবলিত সংবাদ প্রেরণ করে হয়রানি করার অভিযোগ এনে অপসাংবাদিকতার বিরুদ্ধে প্রতিবাদ সভা করেছে চান্দিনায় কর্মরত সকল সাংবাদিকরা। গতকাল বুধবার (২ নভেম্বর) চান্দিনা প্রেসক্লাব ও চান্দিনা রিপোর্টার্স ইউনিটির যৌথ আয়োজনে প্রেস ক্লাবে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। সভায় বিগত দিনে অপসাংবাদিকতার অভিযোগ প্রমাণিত হওয়ায় চান্দিনায় কর্মরত সাংবাদিক মুন্সী কামাল আতাতুর্ক মিশেল এর চান্দিনা প্রেস ক্লাবের সদস্যপদ স্থগিত করা হয়। সভায় তাকে বয়কটের সিদ্ধান্ত সর্ব সম্মতিক্রমে গৃহীত হয়।

প্রতিবাদ সভায় চান্দিনা প্রেস ক্লাব সভাপতি এনটিভি প্রতিনিধি কাজী রাশেদ এর সভাপতিত্বে বক্তৃতা করেন চান্দিনা রিপোর্টার্স ইউনিটি’র সভাপতি মো. রিপন আহমেদ ভূইয়া, সহ-সভাপতি দৈনিক ইত্তেফাক সংবাদদাতা মামুনুর রশিদ সরকার, সাধারণ সম্পাদক দৈনিক সংবাদ ও দৈনিক শিরোনাম প্রতিনিধি মাসুমুর রহমান মাসুদ, দৈনিক নয়াদিগন্ত ও কুমিল্লার কাগজ প্রতিনিধি রনবীর ঘোষ কিংকর, কুমিল্লা প্রেস ক্লাব সদস্য ও সাপ্তাহিক কুমিল্লার কথা’র স্টাফ রিপোর্টার মো. ফয়সল বারী মজুমদার মুকুল, দৈনিক ভোরের ডাক ও সাপ্তাহিক কুমিল্লা’র প্রতিনিধি গোলাম মোস্তফা, দৈনিক যায়যায়দিন ও ময়নামতি সংবাদদাতা মো. জাকির হোসেন, দৈনিক মানবজমিন ও আমাদের কুমিল্লা প্রতিনিধি গৌতম কুমার দেব, দৈনিক দিনকাল ও সাপ্তাহিক মেগোতি প্রতিনিধি মো. নূরুল ইসলাম, কুমিল্লা নিউজ টুয়েন্টিফোর ডট কম এর প্রতিনিধি টি.আর. দিদার, দৈনিক বিবেক ও সাপ্তাহিক বাংলার আলোড়ন প্রতিনিধি মো. আবদুল বাতেন, দৈনিক বাংলাদেশ সময় ও সাপ্তাহিক কুমিল্লার কথা প্রতিনিধি মো. সাদেক হোসেন, মো. ওসমান গনি প্রমুখ। প্রতিবাদ সভায় বক্তারা বলেন, দীর্ঘদিন যাবৎ সাংবাদিক কামাল আতাতুর্ক মিশেল অপসাংবাদিকতা করে আসছেন। তিনি একাধিক ছদ্ম নাম ব্যবহার করে বিভিন্ন পত্রিকায় চান্দিনা প্রতিনিধি হিসেবে কাজ করেছেন। তার অপসাংবাদিকতার কারণে চান্দিনার একাধিক সাংবাদিক পেশাগতভাবে বিভিন্ন সমস্যায় পড়েন এমনকি প্রতিনিধির কোন সংশ্লিষ্টতা না থাকা স্বত্তেও মামলায় জড়িত হন। সভায় বক্তারা অপসাংবাদিকতার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply