ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ৫০ কিলোমিটার রাস্তায় ১১ঘন্টা তীব্র যানজট;যাত্রীদের চরম দুর্ভোগ

মাসুমুর রহমান মাসুদ, প্রতিনিধি, চান্দিনা :

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজটে চরম দুর্ভোগে পড়েন যাত্রীরা। বড় কোন দুর্ঘটনা ছাড়াই ১২ ঘন্টা ব্যাপী ওই যানজটে নাকাল হয়ে পড়ে দেশের ব্যস্ততম ওই মহাসড়ক। গতকাল বুধবার (২ নভেম্বর) ভোর ৫টা থেকে বিকাল ৪টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত মহাসড়কে যানজট ছিল।

জানাযায়, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার ইলিয়টগঞ্জ অংশে ট্রাক উল্টে যাওয়ায় এবং মহাসড়কে চান্দিনা উপজেলার মাধাইয়া স্টেশনে এক পাশ বন্ধ করে রাস্তার মেরামতকাজ করার কারণে মহাসড়কের কুমিল্লার দাউদকান্দি থেকে চান্দিনা হয়ে বুড়িচং উপজেলার অংশ বিশেষ ও কুমিল্লার আলেখারচর পর্যন্ত প্রায় ৫০ কিলোমিটার রাস্তাজুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়। প্রায় ১১ ঘন্টা ব্যাপী ওই যানজটে চরম দুর্ভোগে পরেন যাত্রীরা। জেএসসি এবং জেডিসি পরীক্ষার্থীরাও কেন্দ্রে আসতে দুর্ভোগ পোহাতে হয়েছে। এদিকে যানজটের কারণে ভোরে পত্রিকা পাননি গ্রাহকরা। বেলা ১১টায় সংবাদপত্রের গাড়ি কুমিল্লায় পৌঁছে। অপরদিকে রোগীবাহী এ্যাম্বুলেন্স, বিদেশগামী যাত্রী, জরুরী পণ্যবাহী যানবাহনগুলোও যানজটের কবলে পড়েন।

হাইওয়ে পুলিশের ইলিয়টগঞ্জ ফাঁড়ির সার্জেন্ট আনোয়ার হোসেন জানান, বুধবার ভোর ৫টায় কুমিল্লার ইলিয়টগঞ্জে পণ্যবাহী একটি ট্রাকের চাকা পাংচার হয়ে মহাসড়কে উল্টে যায়। এর ফলে উভয়পাশের যাত্রীবাহী বাসসহ বিভিন্ন ধরনের যানবাহন আটকা পড়ে মারাত্মক যানজটের সৃষ্টি হয়। এদিকে মহাসড়কের চান্দিনা উপজেলার মাধাইয়া বাস স্টেশনে মহাসড়কের মেরামত কাজ চলার কারণে এক লেনে যানচলাচল করায় এ যানজট আরও তীব্র আকার ধারণ করে।

ঢাকা থেকে কুমিল্লাগামী যাত্রী আবদুল মান্নান জানান, তিনি সকাল ১০টায় ঢাকার সায়েদাবাদ বাস টার্মিনাল হতে কুমিল্লার উদ্দেশ্যে রওয়ানা হন। ঢাকা থেকে কুমিল্লা ২ ঘন্টার রাস্তা হলেও প্রায় ৬ ঘন্টা অতিবাহীত হওয়ার পরও তিনি কুমিল্লা পৌঁছতে পারেননি।

সকাল ১০টায় হাইওয়ে পুলিশের ইলিয়টগঞ্জ ফাঁড়ি কর্মকর্তারা সাংবাদিকদের জানিয়েছিলেন, দুপুর ১২টার মধ্যে যানজট নিরসন করা সম্ভব হবে। কিন্তু এ রিপোর্ট লেখা পর্যন্ত বিকাল ৪টায়ও মহাসড়ক যানজট মুক্ত হয়নি। চান্দিনা থানা পুলিশ জানায়, সকাল থেকে মহাসড়কের একাধিক স্থানে পুলিশ, হাইওয়ে পুলিশ যানজট নিরসনে নিরলস কাজ করছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply