চান্দিনায় যুদ্ধাপরাধীদের বিচার নিশ্চিত করতে মুক্তিযোদ্ধাদের মানব বন্ধন ও স্মারকলিপি প্রদান

মাসুমুর রহমান মাসুদ, স্টাফ রিপোর্টার :

চান্দিনায় যুদ্ধাপরাধীদের বিচার নিশ্চিত ও তরান্বিত করতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে মুক্তিযোদ্ধারা। মানববন্ধনের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর লিখিত স্মারকলিপিটি চান্দিনা উপজেলা নির্বাহী অফিসার মো. জাকির হোসেন এর নিকট প্রদান করা হয়। বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চান্দিনা উপজেলা কমান্ড এর আয়োজনে গতকাল রোববার (৩০ অক্টোবর) সকালে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় চত্বরে মানব বন্ধন কর্মসূচীতে সংক্ষিপ্ত বক্তৃতা করেন উপজেলা কমান্ডার মুক্তিযোদ্ধা হাজী আবদুল মালেক, তপন বক্সী, শহীদ উল্লাহ্, কাজী গোলাম মোস্তফা, নির্মল চন্দ্র দাস, আলী আকবর, আবদুল খালেক, মান্নান মাষ্টার, দেলোয়ার হোসেন প্রমুখ। চান্দিনা উপজেলা চেয়ারম্যান মো. নাজমূল আহসান মজুমদার রিপন ও ভাইস চেয়ারম্যান সাফিয়া আক্তার মুক্তিযোদ্ধাদের সাথে একাত্বতা প্রকাশ করে মানববন্ধন কর্মসূচীতে অংশ গ্রহণ করেন।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়- হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে উজ্জিবিত হয়ে মুক্তিযোদ্ধারা জীবন বাজি রেখে যুদ্ধে ঝাঁপিয়ে পড়ে। তখন স্বাধীনতা বিরোধী পাকিস্তানের দালাল গোলাম, সাঈদী ও মোজাহিদদের নেতৃত্বে আলসামস, আলবদর ও রাজাকার বাহিনী আমাদের অগনিত মা বোনের ইডজ্জত লুণ্ঠিত করেছিল এবং বাংলাদেশের স্বাধীনতা বিপন্ন করার লক্ষ্যে এক নারকীয় হত্যাযজ্ঞে মেতে উঠেছিল। মানবতা বিরোধী এই নরপিচাশদের বিচারকার্য নিশ্চিত ও তরান্বিত করার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর আবেদন করেন মুক্তিযোদ্ধারা।

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply