কচুয়া যুদ্ধাপরাধীদের বিচার দাবীতে মানব বন্ধন

কিশোর কুমার, কচুয়া (চাঁদপুর) প্রতিনিধি, ৩০ অক্টোবর :

যুদ্ধাপরাধীদের ফাঁসির দাবীতে মানব বন্ধনের একাংশ
গতকাল কচুয়া ডাক বাংলার সামনে মুক্তিযোদ্ধা সংসদের উদ্যোগে মানব বন্ধন পালিত হয়। ১৯৭১ সালের স্বাধীনতা ও মানবতা বিরোধী রাজাকারদের ফাঁসির দাবীতে মুক্তিযোদ্ধা কমান্ডার আঃ মবিন ও ডেপুটি কমান্ডার মোঃ জাবের মিয়ার নেতৃত্বে কচুয়ার সর্বস্তরের মুক্তিযোদ্ধারা মানব বন্ধনে অংশগ্রহণ করেন।

মানব বন্ধনত্তোর মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বক্তারা গোলাম আজম নিজামীসহ সকল যুদ্ধাপরাধীদের ফাঁসি দাবী করেন। এসময় আরো বলেন- বঙ্গবন্ধুর ডাকে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ে দেশ স্বাধীন করেছি, অস্ত্র জমা দিয়েছি, কিন্তু ট্রেনিং জমা দেইনি। প্রয়োজনে আবারো হাতে অস্ত্র নিয়ে স্বাধীনতা বিরোধীদের ১৯৭১’র মত প্রতিহত করব।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কচুয়া উপজেলা কমান্ডার আঃ মবিনের সভাপতিত্বে এবং ডেপুটি কমান্ডার মোঃ জাবের মিয়ার পরিচালনায় বক্তব্য রাখেন- যুদ্ধকালীন কমান্ডার আঃ রশিদ পাঠান, আবু তাহের আবিদ, সাবেক চেয়ারম্যান জি.কে আলমগীর, কমান্ডার মোঃ ইউসুফ, মুক্তিযোদ্ধা ইমান আলী, ডাঃ তাসাদ্দেক হোসেন মোহন, সন্তোষ চন্দ্র সেন, আবুল বাশার এবং ৭১’র প্রজন্ম কচুয়া বঙ্গবন্ধু কলেজের ছাত্রলীগের সভাপতি আব্দুল্লাহ আল মামুন, সাধারণ সম্পাদক নাসির উদ্দিন শিশির প্রমূখ।

এছাড়াও সভায় বীর মুক্তিযোদ্ধা ও কচুয়া উপজেলার সাবেক উপজেলা চেয়ারম্যান ওয়াহিদুর রহমানের মৃত্যুতে শোক প্রকাশ ও দোয়া পরিচালনা করা হয়।

Check Also

যে কোনো আন্দোলন-সংগ্রামের জন্য প্রস্তুত থাকতে হবে : বিএনপি

চাঁদপুর প্রতিনিধি :– চাঁদপুর জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সাধারণ সভায় বক্তারা বলেছেন, বিএনপি চেয়ারপার্সন বেগম ...

Leave a Reply