কুমিল্লা বোর্ডে জেএসসি পরীক্ষার্থী ১ লাখ ৯৯ হাজার ৮৪


সোমবার থেকে শুরু হচ্ছে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষা। এবার কুমিল্লা শিক্ষা বোর্ড থেকে অংশ নিচ্ছে প্রায় ২ লাখ পরীক্ষার্থী। তবে অংশ নেয়া শিক্ষার্থীদের মধ্যে ছাত্রের তুলনায় ছাত্রীর সংখ্যা বেশি।

কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড সূত্র জানায়, বোর্ডের অধীনে ৬ জেলার মোট ১ হাজার ৮২৯টি স্কুল থেকে জেএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে ১ লাখ ৯৯ হাজার ৫৮৪ জন পরীক্ষার্থী। এর মধ্যে ছাত্র ৮৪ হাজার ৯৬ এবং ছাত্রী ১ লাখ ১৫ হাজার ৪৮৮ জন।

এদিকে, কুমিল্লা শিক্ষা বোর্ডের অধীনে ৬টি জেলার মধ্যে কুমিল্লা জেলার ৬১৯টি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ৬৬ হাজার ৭৫৭ জন, নোয়াখালী জেলার ৩১৪টি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ৩৫ হাজার ৪৪৪ জন, ফেনী জেলার ১৯৮টি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ১৮ হাজার ৬৯৯ জন, লক্ষ্মীপুর জেলার ১৭৭টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ১৫ হাজার ৬৮৫ জন, চাঁদপুর জেলার ২৮৩টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ২৯ হাজার ৪০১ জন এবং ব্রাহ্মণবাড়িয়া জেলার ২৩৮টি শিক্ষাপ্রতিষ্ঠান ৩৩ হাজার ৫৯৮ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিচ্ছে।

এ বিষয়ে বোর্ডের সচিব অধ্যাপক অলিউর রহমান জানান, ছাত্রীর তুলনায় ছাত্রের সংখ্যা কম হওয়া সত্যিই উদ্বেগজনক। তবে কি কারণে ছাত্রের সংখ্যা এত কমে গেল, তা তদন্ত করে দেখা হবে।

Check Also

দেবিদ্বারে মাদ্রাসার ফলাললে শিক্ষার্থীরা এগিয়ে : পিছিয়ে কলেজ

দেবিদ্বার প্রতিনিধি :– কুমিল্লার দেবিদ্বার উপজেলায় এবারের এইচ এস সি ও আলিম পরীক্ষায় মোট জিপিএ-৫ ...

Leave a Reply