তিতাসে ৩ দফা সংঘর্ষে আহত১৫ ॥ অতিরিক্ত পুলিশ মোতায়েন

নাজমুল করিম ফারুক, তিতাস :
তিতাসের শাহপুর গ্রামে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’দিনে ৩ দফা সংঘর্ষে আহত হয়েছে ১৫ জন। পরিস্থিতি স্বাভাবিক রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এলাকাবাসী ও থানা সূত্রে জানা যায়, শনিবার সকাল ১০টায় ও বিকাল ৪টায় এবং রবিবার সকাল ৭টায় দু’গ্রুপের ৩ দফা সংঘর্ষে শাহপুর গ্রামের মোহম্মদ আলীর পুত্র মান্নান (৪২), আঃ রউফের পুত্র মতিন (৪০), হাজী মমতাজ উদ্দিনের পুত্র রিপন (৩৪), আদম আলীর পুত্র সুন্দর আলী (৩২), হাসান (৫০) আহত হলে তাদেরকে ঢাকা কলেজ মেডিক্যাল ও কুমিল্লা কলেজ মেডিক্যালে ভর্তি করা হয়। অন্যান্য জনকে স্থানীয় হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এ ব্যাপারে এক পক্ষের মামলার বাদী আলী আকবর ভূঁইয়া জানান, তাহার ভাই হায়দার আলী বিদেশ থেকে আসার কারণে একই গ্রামের হাসান ও তার সহযোগীরা তার কাছে ২ লক্ষ টাকা চাঁদা দাবি করে করে এতে হায়দার টাকা দিতে অস্বীকৃতি জানালে হাসান ও তার সহযোগীরা তাদের উপর হামলা চালায় এতে মান্নান, মতিন, রিপন, হাজেরা বেগম, বাতেন, আঃ বারেক, তাজুল ইসলাম আহত হয়। এদিকে সাবেক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফারুক মিয়া সরকার জানান, হায়দার বিদেশ থাকাকালীন অবস্থায় হুমকি প্রদান করে যে, ২৭ অক্টোবর দেশে এসে হাসানকে দেখে নেবে এবং দেশে আসার পর প্রকাশ্যে হুমকি দেয় তাকে সামনে পেলেই হত্যা করা হবে। সেই সূত্র ধরে শনিবার বিকাল সাড়ে ৪ টায় হায়দার, মান্নান, মতিন, রিপন সহ আরো অনেকে পূর্ব পরিকল্পিতভাবে হাসান ও সুন্দর আলীকে কুপিয়ে আহত করে। উক্ত ঘটনায় কুমিল্লা থেকে অতিরিক্ত পুলিশ ফোর্স এনে ঘটনাস্থলে মোতায়ন করা হয়েছে। শাহপুর গ্রামের সুশীল সমাজের একাধিক প্রতিনিধিগণ নাম প্রকাশে অনিচ্ছুক জানান, দিন দিন গ্রামটির অবস্থায় মারাত্মক আকার ধারণ করছে। দু’টি গ্রুপের বিদ্যমান বিরোধ এখন সমস্ত গ্রামবাসীকে বহন করতে হচ্ছে। তারা এলাকার শান্তি-শৃঙ্খলার লক্ষ্যে অবৈধ অস্ত্র উদ্ধারসহ দু’গ্রুপের বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষকে অনুরোধ করেন।

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply