জীবনের মূল্য ১ হাজার টাকা! দিন মজুরের রহস্যজনক মৃত্যু

জামাল উদ্দিন স্বপন:
শুক্রবার বিকেলে কুমিল্লার চৌদ্দগ্রামের শাকতলা গ্রামে কৃষ্ণ (৩৫) নামে এক দিন মজুরের রহস্যজনক মৃত্যু হয়েছে। সে ওই গ্রামের নারায়ন চন্দ্র শীলের মেয়ে শোবা রানীর জামাই। পুলিশ লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য থানায় নিয়ে আসে।

এলাকাবাসী সুত্রে জানা গেছে, শাকতলা গ্রামের মাতব্বর আবু মিয়া তার বাড়ির গাছের ডাল কাটার জন্য গতকাল শুক্রবার সকালে কৃষ্ণকে নিয়ে যায়। ডাল কাটতে গিয়ে ৯/১০ ফুট লম্বা একটি গাছ থেকে সে পড়ে যায়। স্থানীয়রা খবর পেয়ে কৃষ্ণকে উদ্ধার করে প্রথমে বাতিসা ফাস্ট কেয়ার হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে কুমিলা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পরামর্শ দেয়। পরে কৃষ্ণের আত্মীয় স্বজন গুরুতর আহত অবস্থায় তাকে ফেনী সরকারী হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করে। গ্রামের মাতব্বর আবু মিয়া কৃষ্ণের চিকিৎসার বিষয়ে কোন খোঁজ খবর না নেয়ায় এলাকাবাসী ঘটনাটি রহস্যজনক বলে মনে করছেন। বিষয়টি ধামাচাপা ও কৃষ্ণের মৃত দেহটি সৎকার করার জন্য মাতব্বর আবু মিয়া কৃষ্ণের শ্বশুড় নারায়নকে ১ হাজার টাকা দেয়। এ টাকায় সৎকার সম্ভব না হওয়ায় গ্রামবাসীরা চাঁদা নিয়ে সহযোগীতা করে। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে লাশের সুরতহাল শেষে রাত ৮ টায় ময়নাতদন্তের জন্য থানায় নিয়ে আসে। কৃষ্ণের মৃত্যুতে স্ত্রী শোবা রানী, ছেলে রিত্য ও আত্মীয় স্বজনের কান্নার আহাজারীতে শাকতলা গ্রামের শোকের মাতম চলছে। রাতে এরিপোর্ট লেখা পর্যন্ত গ্রামবাসীর মাঝে উৎকণ্ঠা বিরাজ করছে।

এলাকাবাসী অভিযোগ করেন, ওই গ্রামে একটি মাত্র হিন্দু বাড়ি থাকায় প্রভাবশালীদের ভয়ে তারা মুখ খুলতে পারছে না।

এবিষয়ে আবু মিয়া জানান, গাছ থেকে পড়ে কৃষ্ণের মৃত্যু হয়েছে এটা ঠিক। তবে তার মৃত দেহটি সৎকারের জন্য ১ হাজার টাকা দিয়েছেন এবং দ্রুত তার চিকিৎসার বিষয়ে কোন ব্যবস্থা না করার কথা তিনি স্বীকার করেন।

ইউপি মেম্বার নেছার উদ্দিন জানান, কৃষ্ণ শাকতলা গ্রামের নারায়নের মেয়ে শোবা রানীকে বিয়ে দীর্ঘদিন ধরে শ্বশুড় বাড়িতে বসবাস করে আসছে। সে এলাকায় গাছ কাটাসহ বিভিন্ন কাজের মাধ্যমে সবার কাছে পরিচিত ছিল। গতকাল শুক্রবার আবু মিয়ার বাড়িতে গাছের ডাল কাটতে গিয়ে গাছ থেকে পরার কিছুক্ষণ পর তার মৃত্যু হয়।

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply