লাকসামে ৯ম শ্রেণীর ছাত্রী মিতুর বিয়ের প্রস্তুতি চলছে !

লাকসাম, ২৫ অক্টোবর ২০১১, (কুমিল্লাওয়েব ডট কম) :
বৃহস্পতিবার ৯ম শ্রেণীর ছাত্রী ইসরাত জাহান খানম মিতু (১৪) এর বিয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে। লাকসাম উপজেলার গোবিন্দপুর ইউপির মোহাম্মদপুর গ্রামের সৌদী প্রবাসী জয়নাল আবেদীনের পূত্র জসিম উদ্দিন (৩০) এর সাথে পার্শ্ববর্তী বরুড়া উপজেলার মানিকসার গ্রামের হাফেজ মনির হোসেন খানের মেয়ে মুদাফ্ফরগঞ্জ এ, এন স্কুল কলেজের ৯ম শ্রেণী ব্যাবসায় শিক্ষা বিভাগের ছাত্রী ইসরাত জাহান মিতুর সাথে বিবাহের দিন ধার্য্য করা হয়। তাহার জন্ম ০১/০৮/১৯৯৭ইং তারিখ অনুসারে তার বয়স ১৪ বছর ২মাস ২৬দিন।

সরকারি আইন অনুসারে ১৮ বছরের নিচে কোন মেয়েকে বিবাহ দেয়া আইনত দন্ডনীয় অপরাধ। সরকারি নীতিমালা উপেক্ষা করে অপ্রাপ্ত বয়স্ক ও মেধাবী ৯ম শ্রেণীর ছাত্রীকে বিবাহ দিচ্ছে অভিভাবক। অপ্রাপ্ত বয়স্ক মেয়েকে বিয়ে দেয়ার আয়োজন করায় এলাকা ও প্রশাসনের মাঝে ব্যাপক সমালোচনার ঝড় উঠেছে। এ বিষয়ে বরুড়া উপজেলার পয়ালগাছা ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিনকে জিজ্ঞাসা করা হলে এ বিয়ের বিষয়ে আমার পূর্ব থেকে কিছু জানা ছিল না। এখন জেনেছি, তাই বাল্যবিবাহ প্রতিরোধে ব্যাবস্থা নিব।

Check Also

লাকসাম-মনোহরগঞ্জের বিএনপি’র সাবেক এমপি আলমগীরের জাতীয় পার্টিতে যোগদান

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা-১০ (লাকসাম-মনোহরগঞ্জ) বিএনপি’র সাবেক এমপি এটিএম আলমগীর জাতীয় পার্টিতে যোগদান করেছেন। সোমবার জাতীয় ...

Leave a Reply