মঙ্গলবার ব্রাহ্মণবাড়িয়া চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন আইন প্রতিমন্ত্রী

লিটন চৌধুরী.ব্রাহ্মণবাড়িয়াঃ –
২৫ অক্টোবর মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় ব্রাহ্মণবাড়িয়ায় চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন আইন, বিচার ও সংসদ বিষয়ক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মোঃ কামররুল ইসলাম এম.পি।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি প্রধান অতিথি থাকবেন তিনি। অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এম.পি, মোহাম্মদ শাহআলম এম.পি, অ্যাডভোকেট মোঃ জিয়াউল হক মৃধা এম.পি, শাহ্‌ জিকররুল আহম্মেদ এম.পি ও ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র মোঃ হেলাল উদ্দিন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন আইন ও বিচার বিভাগের সচিব আশীষ রঞ্জন দাস।

উক্ত ভিত্তি প্রস্তর অনুষ্ঠানে আমন্ত্রিত সকলের উপস্থিতি একান্তভাবে কামনা করেছেন এ,কে এম নাসির উদ্দিন মাহমুদ জেলা জজ, ব্রাহ্মণবাড়িয়া।

উল্লেখ্য, ২০০৭ সালের ১ b‡f¤^i নির্বাহী বিভাগ হতে বিচার বিভাগ পৃথকীকরণের প্রেক্ষিতে জনগণের ন্যায় বিচার প্রাপ্তি, দ্রুত ও নিশ্চিত করণের জন্যে বর্তমান সরকার বিচার ব্যবস্থার প্রাতিষ্ঠানিক ও অবকাঠামোগত উন্নয়ন সাধনের লক্ষ্যে দেশর ৬৪ জেলায় চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবন নির্মাণের একটি প্রকল্প গ্রহণ করে।

এরই অংশ হিসেবে গত ২১ wW‡m¤^i ২০১০ইং তারিখে একনেকের বৈঠকে ব্রাহ্মণবাড়িয়া জেলার চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবন নির্মাণের প্রকল্প অনুমোদিত হয়।

১.৬২ একর জায়গায় অনুমোদিত ভবনের প্রাক্কলিত ব্যায় ধরা হয়েছে ১৯ কোটি ৮৯ লাখ ৩ হাজার ৭শত ৩৯ টাকা। ইতিমধ্যে অধিগ্রহণকৃত জায়গার মূল্য ১০ কোটি ২৫ লাখ ৩০ হাজার টাকা সংশ্লিষ্ট জায়গার মালিকদের পরিশোধ করা হয়েছে বলে ব্রাহ্মণবাড়িয়া গণপূর্ত ভবন সূত্রে জানা গেছে।

১২ তলা বিশিষ্ট চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবনের ৫ তলা পর্যন্ত নির্মিত হবে প্রথম পর্যায়ে। আদালত ভবন বাস্তবায়নকাল শুরু হয়েছে ফেব্রুয়ারী ২০০৯ইং এবং শেষ হবে ফেব্রুয়ারী ২০১৪ইং সালে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত কোন প্রতিষ্ঠান এ প্রকল্পের কার্যাদেশ পেয়েছে তা এখনো জানা হয়নি। গতকাল ব্রাহ্মণবাড়িয়া গণপূর্ত ভবনে গিয়ে নির্বাহী প্রকৌশলীকে পাওয়া যায়নি। তবে গণপূর্ত ভবনের নির্ভরযোগ্য একটি সূত্র জানায়, এ নিয়ে উচ্চ পর্যায়ের বৈঠকে তিনি চট্টগ্রামে গেছেন। সূত্র আরো জানায়, এ পর্যন্ত ঢাকাস্থ ৪টি ঠিকাদারী প্রতিষ্ঠান নির্মাণ কাজে দরপত্রে অংশ গ্রহণ করেছে। তবে এখনো কোন প্রতিষ্ঠানকে কাজটি দেয়া হবে এখানো তা নিশ্চিত হয়নি।

Check Also

আশুগঞ্জে সাজাপ্রাপ্ত আসামির মরদেহ উদ্ধার

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি :– ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে মো. হারুন মিয়া (৪৫) নামে দুই বছরের সাজাপ্রাপ্ত এক আসামির ...

Leave a Reply