কচুয়ায় বিদ্যালয় ভবনের আস্তর খসে পড়ে শিক্ষার্থী আহত

কিশোর কুমার :

এনায়েতপুর রেজিঃ প্রাথমিক বিদ্যালয়ের ভবনের খসে পড়া ছাদের আস্তর।
কচুয়ার ৫০ নং এনায়েতপুর রেজিঃ বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাদের আস্তরের বিরাট অংশ খসে পড়ে ৫ শিক্ষার্থী গুরুতর আহত হয়েছে। আহতরা হচ্ছে- ওই বিদ্যালয়ের ২য় শ্রেণীর ছাত্রী- তানজিনা, নয়ন সুলতানা, আলেয়া আক্তার, ছিদ্রাতুল মোনতাহানা তোহা ও তাসফি আক্তার। আহতরা স্থানীয় ক্লিনিকে চিকিৎসাধীন রয়েছে।

খোঁজ নিয়ে জানাগেছে- রবিবার বেলা ১১ টায় এনায়েতপুর রেজিঃ প্রাথমিক বিদ্যালয়ে ক্লাশ চলাকালীন সময়ে হঠাৎ ওই বিদ্যালয়ের ছাদের বিরাট অংশ খসে শিক্ষার্থীদের উপর পড়ে। এ সময় শিক্ষার্থীরা ভয় আতঙ্কে জ্ঞান হারিয়ে ফেলে। অপরদিকে অন্যান্য শিক্ষার্থীদের ডাক চিৎকারে শিক্ষকরা ছুটে এসে তাদের উদ্ধার করে স্থানীয় ক্লিনিকে নিয়ে ভর্তি করায়। এ ঘটনায় তাৎক্ষণিক খবর পেয়ে কচুয়া উপজেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) মোঃ মনিরুজ্জামান ও সহকারী শিক্ষা অফিসার মোঃ মনির হোসেন ঘটনাস্থল পরিদর্শন করে ও আহতদের খোঁজ খবর নেন। এদিকে ঘটনার পরের দিন সোমবার অনেক শিক্ষার্থী ভয় আতঙ্কে স্কুলে অনুপস্থিত থাকতে দেখা যায়।

খোঁজ নিয়ে জানাযায়- অভিভাবকরা বড় ধরনের র্দুঘটনার ভয়ে তাদের সন্তানদের স্কুলে পাঠাতে সাহস খুঁজে পাচ্ছেনা। এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোসাঃ সেলিনা আক্তার স্থানীয় সাংবাদিকদের জানান- বিদ্যালয়টির ঝুঁকিপূর্ণ ভবনে শিক্ষার্থীদের পাঠদান চালিয়ে আসছে। এ ব্যাপারে কয়েকবার সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করা হয়েছে কিন্তু আজও প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হয়নি।

Check Also

যে কোনো আন্দোলন-সংগ্রামের জন্য প্রস্তুত থাকতে হবে : বিএনপি

চাঁদপুর প্রতিনিধি :– চাঁদপুর জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সাধারণ সভায় বক্তারা বলেছেন, বিএনপি চেয়ারপার্সন বেগম ...

Leave a Reply