কুমিল্লায় মানবাধিকার উন্নয়নে গণমাধ্যমের ভূমিকা শীর্ষক প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত

দেলোয়ার জাহিদ :
অধিকার ফাউন্ডেশন কুমিল্লা’র আয়োজনে মানবাধিকার উন্নয়নে গণমাধ্যমের ভূমিকা শীর্ষক এক প্রশিক্ষন কর্মশালা (গত ২২শে অক্টোবর) কুমিল্লা নগরীর রোটারী ক্লাবে অনুষ্ঠিত হয়েছে।

কর্মশালাটি উদ্বোধন করেন কুমিল্লা’র অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো: তাজুল ইসলাম , এবং এতে কানাডা’র সেন্ট পলস কলেজ, ইউনিভার্সিটি অব ম্যানিটোবা’র রিসার্চ ফেলো, কুমিল্লা প্রেসক্লাব ও কুমিল্লা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি, প্রবাসী মানবাধিকার সংগঠক দেলোয়ার জাহিদের লিখিত একটি ধারণাপত্র উপস্থাপন করেন কুমিল্লা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট সৈয়দ নুরুর রহমান।

বিষয় ভিত্তিক মূল আলোচনায় অংশ নেন বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমী (বার্ড) এর সাবেক ভারপ্রাপ্ত মহাপরিচালক এম. খায়রুল কবির। কুমিল্লায় সাংবাদিকতার উন্নয়ন ও বিকাশ এর উপর আলোকপাত করে বক্তব্য রাখেন কুমিল্লা প্রেসক্লাবের সাবেক সভাপতি আবুল হাসানাত বাবুল । তথ্য অধিকার এবং উন্নয়ন বিষয়ে আলোচনা করেন সাংবাদিক ও উন্নয়ন কর্মী মাসুক আলতাফ চৌধুরী। বেসরকারি উন্নয়ন সংস্থাসমূহের কার্যক্রম ও উন্নয়ন সম্ভাবনা’র উপর বক্তব্য রাখেন পেইজ ডেভেলপমেন্ট সেন্টারের নির্বাহী পরিচালক অধ্যাপক লোকমান হাকিম।

প্রশিক্ষন কর্মশালা’র সমাপনী পর্বে সনদপত্র প্রদান করেন কুমিল্লা প্রেস ক্লাবের সভাপতি ও দৈনিক রূপসী বাংলার ব্যবস্থাপনা পরিচালক আশিক অমিতাভ। প্রশিক্ষনে বিভিন্ন সংবাদপত্রের ২১ জন প্রতিনিধি অংশ গ্রহন করেন। এছাড়াও বিভিন্ন গণমাধ্যমের প্রতিনিধিগন সেখানে পর্যবেক্ষক হিসাবে উপস্থিত ছিলেন।

প্রশিক্ষন কর্মশালাটি পরিচালনা করেন অধিকার ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক আলী আকবর মাসুম।

বিশষ্ট ব্যাক্তিত্ব দেলোয়ার জাহিদের ধারনাপত্রটি কুমিল্লাওয়েব ডট কম এর বিশেষ প্রতিবেদন অংশে প্রকাশিত আছে

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply