তত্তাবধায়ক সরকার ছাড়াই নির্বাচন হবে -মুরাদনগরে ক্যাপ্টেন এ,বি তাজুল ইসলাম

শরিফুল আলম চৌধুরী ,মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি :

অনুষ্ঠানে আগতদের পথে পথে বাঁধা-হামলা, সন্ধ্যায় আওয়ামীলীগ নেতার বাড়িতে হামলা ভাংচুর

মুরাদনগরে ২১’র পদক প্রাপ্ত হাজী হাসেমকে সংবর্ধনা
বেগম খালেদা জিয়া আপনি তত্বাবধায়ক সরকার ছাড়া নির্বাচনে যাবেন না, আপনাকে জানাতে চাই, তত্বাবধায়ক সরকার ছাড়াই নির্বাচন হবে। আপনি ওই নির্বাচনে না গেলে আপনার দল থাকবেনা। যুদ্ধাপরাধী জামাত-শিবিরকে বাঁচাতে আপনি উঠে-পড়ে লেগেছেন, তাদের বাঁচাতে পারবেন না। মনে রাখবেন আমরা একাত্তরে মুক্তিযুদ্ধ করেছি লাঠি দিয়ে, এবার বাংলার জনগণ এদেশের মাটিতেই যুদ্ধাপরাধী জামাত-শিবিরের বিচার করবে, কোন অপশক্তিই যোদ্ধাপরাধীদের বিচার ঠেকাতে পারবে না। শনিবার দুপুরে কুমিল্লার মুরাদনগর উপজেলার কোড়েরপাড় আদর্শ ডিগ্রী কলেজের উদ্যোগে আয়োজিত একুশের পদক প্রাপ্ত বিশিষ্ট শিক্ষানুরাগী সাবেক এমপি হাজী আবুল হাসেমকে দেয়া এক সংবর্ধনা ও নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দান কালে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী ক্যাপ্টেন এ,বি, তাজুল ইসলাম একথা বলেন।

উক্ত অনুষ্ঠানকে ঘিরে স্থানীয় আওয়ামীলীগ’র বিবাদমান দু’পক্ষের মধ্যে ছিল টানা উত্তেজনা। স্থানীয়রা জানান, আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক, এফবিসিসিআই’র সাবেক সভাপতি ইউছুফ আব্দুল্লাহ হারুন’র অনুষ্ঠান বাঞ্চাল করতে আওয়ামীলীগের অপর পক্ষ আওয়ামীলীগ কুমিল্লা উত্তর জেলা কমিটির সাধারণ সম্পাদক, সাবেক মুরাদনগর উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর আলম সরকারের সমর্থকগণ অনুষ্ঠানে আগতদের পথে পথে বাঁধা প্রদান ও দফায় দফায় হামলা চালায়। এতে প্রায় ৬০জন নেতা কর্মী আহত হওয়ার অভিযোগ পাওয়া গেছে। শনিবার সন্ধ্যায় জাহাঙ্গীর সমর্থকরা বঙ্গবন্ধু শিক্ষা ও স্বাস্থ্য ফাউন্ডেশন’র কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অধ্যাপক সায়ফুল আলম মামুন’র মুরাদনগর উপজেলার নগরপাড়স্থ বাসভবনে হামলা ও ভাংচুর করে।

শুক্রবার থেকে জাহাঙ্গীর আলম সরকার’র সমর্থকগণ ইউছুফ আব্দুল্লাহ হারুন’র অনুষ্ঠানে না আসতে দলীয় নেতা কর্মীদের নানাভাবে বাঁধা ও হুমকী দিতে থাকে। শুক্রবার রাত থেকে এলাকায় বিপুল সংখ্যক পুলিশ ও র‌্যাব টহলে থাকলেও শনিবার সকাল থেকে অনুষ্ঠানে আগতদের পথে পথে বাঁধা প্রদান ও দফায় দফায় হামলা চালানো হয়। অনুষ্ঠান চলাকালে আওয়ামীলীগ মুরাদনগর উপজেলা কমিটির সহ-সভাপতি অসীম কুমার দত্ত(৮০)কে জাহাঙ্গীর আলম সরকার সমর্থক জাকির, আজাদ, সোহেল, বাকিছ, কালাম প্রথমে মোচাগাড়া এবং পরে কোম্পানীগঞ্জ বাজারে দু’দফা হামলা চালিয়ে তাকে বেধরক মারধর ও লাঞ্ছিত করলে, তিনি ছেড়া বস্ত্র নিয়ে মঞ্চে এসে মন্ত্রীকে ঘটনার বিবরন দেন, এসময় ইউছুফ আব্দুল্লাহ হারুন সমর্থকরা বিক্ষোভে ফেটে পড়েন। প্রতি মন্ত্রী ক্যাপ্টেন এবি জাজুল ইসলাম হামলাকারীদের উদ্দেশ্য করে বলেন, ‘আল্লার দুনিয়া সৃষ্টিকালে শয়তানের সৃষ্টি হয়েছিল, আজকে ওই শয়তান ভালো কাজের বিরোধীতা এবং ভালো মানুষের পেছনে লেগে আছে, শয়তানের বাঁধা অতিক্রম করেই এগিয়ে যেতে হবে।’ টানা বর্ষন উপেক্ষা করে বিপুল সংখ্যক দর্শকের উপস্থিতিতে সংবর্ধনা ও নবীন-বরণ অনুষ্ঠানে সাংস্কৃতিক অনুষ্ঠান এবং কৃতি শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান করা হয়। প্রধান অতিথি মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী ক্যাপ্টেন এ,বি, তাজুল ইসলামকে নিয়ে কলেজের প্রতিষ্ঠাতা এফবিসিসিআই’র সাবেক সভাপতি ইউছুফ আব্দুল্লাহ হারুন হেলিকপ্টার যোগে অনুষ্ঠানে আসেন এবং অনুষ্ঠান শেষে তাকে নিয়ে হেলিকপ্টার যোগে ঢাকায় চলে যান।

কলেজের প্রতিষ্ঠাতা এফবিসিসিআই’র সাবেক সভাপতি ইউছুফ আব্দুল্লাহ হারুন’র সভাপতিত্বে অনুষ্ঠিত ওই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সংবর্ধিত হাজী আবুল হাসেম, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য জোবেদা খাতুন পারুল, অধ্যক্ষ মনিরুজ্জামান, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার এডভোকেট ফিরুজ আহমেদ, ইব্রাহীম সরকার, অধ্যাপক শহিদুর রহমান, ফিরুজা বেগম, আনোয়ার পারভেজ ছোটন, বঙ্গবন্ধু শিক্ষা ও স্বাস্থ্য ফাউন্ডেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অধ্যাপক সায়ফুল আলম মামুন প্রমূখ।

Check Also

করিমপুর মাদরাসায় বোখারী শরীফের খতম ও দোয়া

মো. হাবিবুর রহমান :– কুমিল্লার মুরাদনগর উপজেলার করিমপুর জামিয়া দারুল উলূম মুহিউস্ সুন্নাহ মাদরাসায় ১৪৪০ ...

Leave a Reply