ডিগ্রী পরীক্ষা- কেন্দ্রও আছে -কিন্তু পরীক্ষার্থী নাই

নাঙ্গলকোট হাছান মেমোরিয়াল ডিগ্রী কলেজ কেন্দ্র
নাঙ্গলকোট প্রতিনিধি:
জাতীয় বিশ্ববিদ্যালয় নিয়ন্ত্রাধীন ডিগ্রী (পাস) পরীক্ষার নাঙ্গলকোট হাছান মেমোরিয়াল ডিগ্রী কলেজ কেন্দ্রের ভ্যানু পরিবর্তন করে ক্ষমতার অপব্যবহার করার চাঞ্চল্যকর খবর পাওয়া গেছে। বহুল সমালোচিত ও বিতর্কিত নব-নিযুক্ত অধ্যক্ষ সাদেক হোসেন বিশেষ ক্ষমতা বলে কলেজে সংকুলান থাকা সত্ত্বেও কেন্দ্রের ভ্যানু পরিবর্তন করে নাঙ্গলকোট মডেল মহিলা কলেজে পরীক্ষার্থীদের পরীক্ষা নিচ্ছেন। জানা যায়, মনোহরগঞ্জ উপজেলার নাথের পেটুয়া কলেজ ও নীল কান্ত কলেজের কেন্দ্র নাঙ্গলকোট হাছান মেমোরিয়াল ডিগ্রী কলেজ আর হাছান মেমোরিয়াল ডিগ্রী কলেজের পরীক্ষা কেন্দ্র মডেল মহিলা কলেজ। কিন্তু সাদেক হোসেন অনেকের চোখ কে ফাঁকি দিয়ে সকল পরীক্ষার্থীকে মডেল মহিলা কলেজ কেন্দ্রে পরীক্ষা নিচ্ছে। নীল কান্ত কলেজের পরীক্ষার্থীর সংখ্যা ৭৯ এবং নাথের পেটুয়া কলেজের পরীক্ষার্থীর সংখ্যা ১৮ জন। কেন্দ্রের ভ্যানু পনিবর্তনের বিষয়ে নাথের পেটুয়া কলেজের অধ্যক্ষ জনাব ফিরোজ মজুমদার সাহেবের হেন্ডফোন ০১৭১১৭৫৫৭২ নাম্বারে যোগাযোগ করলে তিনি বলেন এটা কেন্দ্রের কর্তৃপক্ষ জানেন এবং নীল কান্ত কলেজের অধ্যক্ষ আবু জামান খানের সাথে হেন্ডফোন ০১৭১১৮৫১৫৯৩ নাম্বারে যোগাযোগ করলে তিনি বলেন- ভ্যানু পরিবর্তন কোন সমস্যা নয়। কেন্দ্র কর্তৃপক্ষ নব নিযুক্ত অধ্যক্ষ সাদেক হোসেনের সাথে যোগাযোগের চেষ্টা করে পাওয়া যায়নি।

স্থানীয় প্রশাসন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: রেহান উদ্দিনের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, ভ্যানু পরিবর্তন হতেই পারে।

ঐতিহ্যবাহী লাকসাম নওয়াব ফয়জুন্নেছা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নারায়ণ চক্রবর্তী সাহেবের সাথে ভ্যানু পরিবর্তন প্রসঙ্গে জানতে চাইলে তিনি এ প্রতিনিধি কে বলেন, কেন্দ্রে জায়গার অভাব থাকলে ভ্যানু পরিবর্তন করা যায়। কিন্তু নাঙ্গলকোট হাছান মেমোরিয়াল ডিগ্রী কলেজ কেন্দ্রে পর্যাপ্ত জায়গা থাকার পরও পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে না।

সর্বোপরি স্থানীয় প্রশাসন কে ম্যানেজ করে নকল সুবিধার জন্য সকল পরীক্ষার্থীদের এক জায়গা পরীক্ষা নেয়ার ব্যবস্থা গ্রহণ করে। বিশ্বস্ত সূত্রে জানা গেছে, নকল সুবিধার জন্য কেন্দ্র কর্তৃপক্ষ পরিক্ষার্থী থেকে অতিরিক্ত টাকা আদায় করেছেন। ফলে নকল মহোৎসব চলছে। খবর স্থানীয় সূত্রের।

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply