বরুড়ায় অগ্নিকান্ডে ১৪ ব্যবসায় প্রতিষ্ঠান পুড়ে ছাই; কোটি টাকার ক্ষয়ক্ষতি

মাসুমুর রহমান মাসুদ, স্টাফ রিপোর্টার :
কুমিল্লা’র বরুড়া উপজেলার ৩নং উত্তর খোশবাস ইউনিয়নের আদমসার বাজারে গতকাল শুক্রবার (২১ অক্টোবর) দুপুরে অগ্নিকান্ডে ১৪টি ব্যবসায় প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এতে জহিরুল ইসলাম ও আবদুল লতিফ এর মুদি দোকান, আবদুল মালেক এর মালেক এন্টারপ্রাইজ, শামসুল হক ভূইয়ার মুদি ও ষ্টেশনারী দোকান, প্রবীর কুমার এর আনন্দ জুয়েলার্স, খোরশেদ আলম এর সু-ষ্টোর, ইসমাইল এর হার্ডওয়্যার দোকান, খোরশেদ আলম ও বাবুল আহম্মেদ এর কনফেকশনারী, মিজানুর রহমান এর ডেকোরেটর, ছফিউল্লাহ বুলু’র সার ও কীটনাশক দোকান, মোফাজ্জল হোসেন এর মোবাইল ফোন দোকন, আবুল কালাম এর হোটেল পুড়ে ছাই হয়ে যায়। এতে নগদ টাকা স্বর্ণালঙ্কারসহ কোটি টাকার ক্ষয় ক্ষতি হয়।

ক্ষতিগ্রস্থরা জানান, শুক্রবার দুপুরে দোকান বন্ধ করে ব্যবসায়ীরা জুমার নামাজ আদায় করতে যায়। মসজিদ থেকে আগুনের লেলিহান শিখা দেখে মুসল্লিরা এসে আগুন নিভানোর চেষ্টা করে। পরে বরুড়া ফায়ার সার্ভিসের কর্মীরা এসে দুই ঘন্টা চেষ্টার পর আগুন নিভাতে সক্ষম হয়। বাজার কমিটির সাধারণ সম্পাদক ইব্রাহীম খলিল জানান, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত বলে আমরা ধারণা করছি।

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply