মস্তফা কামাল পাশা বাবুল জাসাস জাতীয় নির্বাহী কমিটির সহ সভাপতি মনোনীত

মতিউর রহমান লিটু, পিবিসিঃ

বিএনপির চেয়ারপরসন বেগম খালেদা জিয়ার নির্দেশে যুক্তরাষ্ট্র বিএনপির সাধারণ সম্পাদক মস্তফা কামাল পাশা বাবুল কে জাসাস কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি মনোনীত করা হয়েছে।

জাসাস জাতীয় নির্বাহী কমিটির সভাপতি এম এ মালেক ও জাসাস জাতীয় নির্বাহী কমিটির সাধারণ সম্পাদক বিশিষ্ট সঙ্গীত শিল্পী মনির খান সাক্ষরিত এক চিঠিতে জনাব মস্তফা কামাল পাশা বাবুলকে শুভেচ্ছা জানিয়ে একটি বার্তা পাঠানো হয়। সেখানে তারা উল্লেখ করেন: বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি চেয়ারপার্সন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া জাতীয়তাবাদী দলের রাজনৈতিক দর্শন, বাংলাদেশী জাতীয়তাবাদ আমাদের নিজস্ব সংস্কৃতির বিকাশ, লালন ও উৎকর্ষ সাধনের লক্ষ্যে, বাংলাদেশ জাতীয়তাবাদী দলের অন্যতম অঙ্গ সংগঠন বাংলাদেশ জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা জাসাস কে আরো শক্তিশালী এবং গতিশীল করার লক্ষ্যে জনাব মস্তফা কামাল পাশা বাবুলকে জাতীয় নির্বাহী কমিটির সহ সভাপতি মনোনীত করা হয়েছে।

এব্যাপারে তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় জনাব বাবুল বলেন: স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান আমার আদর্শ, বেগম খালেদা জিয়া আমার নেত্রী, তারেক রহমান আমার চলার পথের শক্তি। জাসাস কেন্দ্রীয় কমটির সহ সভাপতি মনোনীত করায় আমি তাদের প্রতি চির কৃতজ্ঞতা প্রকাশ করছি ও ধন্যবাদ জানাচ্ছি। জাসাস সভাপতি এম এ মালেক ও সাধারন সম্পাদক মনির খান সহ আমার সকল নেতা কর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি, তাদের ভালবাসা ও ত্যাগের কারনে আমি আজ কেন্দ্রীয় কমিটিতে স্থান পেয়েছি। আমি আমার নেতা কর্মীদের, বিশেষ করে স্বন্দীপ বাসীর ভালবাসার কথা সারাজীবন মনে রাখব। এছাড়া তিনি বিএনপি কেন্দ্রীয় কমিটির সকল নেতৃবৃন্দের প্রতি বিশেষ করে চীপ হুইপ জয়নাল আবেদিন ফারুকের প্রতি বিশেষভাবে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উল্লেখ্যঃ ১/১১ পরবর্তী সময়ে যুক্তরাষ্ট্র বিএনপির নেতৃত্বে পৃথিবীব্যাপী মঈন- ফকর উদ্দিন বিরোধী যে আন্দোলন গড়ে উঠেছিল মস্তফা কামাল পাশা বাবুল ছিলেন তাঁর একটি অবিচ্ছেদ্য অংশ। দীর্ঘদিন যুক্তরাষ্ট্র বিএনপির নেতৃত্ব দিতে গিয়ে বহুমুখী ত্যাগ স্বীকার করতে হয়েছিল তাঁকে। এমনকি ২০১০ সনের প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুক্তরাষ্ট্র সফরকালে জেএফকে এয়ারপোর্টে বিএনপি আয়োজিত বিক্ষোভ প্রদর্শনকালে অনাকাংখিত ঘটনায় আওয়ামীলীগ সন্ত্রাসীদের দ্বারা তিনি নিজের সন্তান সহ আহত হয়েছিলেন। ত্যাগী এই নেতার মুল্যায়ন করায় প্রবাসী নেতা কর্মীদের মাঝে অনেকটা আত্মবিশ্বাসের জন্ম হয়েছে, তাদের মতে দলের জন্য কাজ করলে সময়ের ব্যবধানে দেশনেত্রী বেগম খালেদা জিয়া তাদের মুল্যায়ন করবেন- মস্তফা কামাল পাশা বাবুল তারই প্রমান।

Check Also

মিনি ওয়াক-ইন-সেন্টারের মাধ্যমে রবি’র গ্রাহক সেবা সম্প্রসারণ

ঢাকা :– গ্রাহক সেবাকে সর্বাধিক গুরুত্ব দিয়ে মোবাইলফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেড সম্প্রতি মিনি ওয়াক ...

Leave a Reply