কুমিল্লার চৌদ্দগ্রামে ব্যবসায়ী খুন ॥ গ্রেফতার ১

স্টাপ রিপোর্টার::
কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলার মিয়া বাজার এলাকার বলহরা গ্রামে সোমবার দুপুরে ইউপি মেম্বারের নের্তৃত্বে একদল ভাড়াটে সন্ত্রাসী মাঈন উদ্দিন নামে এক ব্যবসায়ীকে ছুরিকাঘাত করে হত্যা করেছে। এ সময় সন্ত্রাসীরদের ছুরিকাঘাতে মহসিন নামের অপর একজন গুরুতর আহত হয়।
স্থানীয়রা জানায়, গত শুক্রবার উপজেলার উজিরপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডের বলহরা গ্রামের ইউপি মেম্বার হারুনূর রশিদ একই গ্রামের খাঁজা মিয়ার জমিন থেকে জোরপূর্বক ঘাঁস কেটে নিয়ে আসে। এনিয়ে খাঁজা মিয়া ও হারুনূর রশিদের সাথে কথা কাটাকাটির একপর্যায়ে হাতাহাতি সৃষ্টি হলে বিষয়টি মিমাংশার জন্য সোমবার সন্ধ্যায় গ্রাম্য সালিশ বসার কথা ছিল। কিন্তু সোমবার দুপুরে ইউপি মেম্বার হারুনূর রশিদ একদল ভাড়াটে সন্ত্রাসী এনে খাজা মিয়ার পে কথা বলার অপরাধে স্থানীয় মিয়া বাজারের কাঁচামাল ব্যবসায়ী ও একই গ্রামের মৃত মোহন মিয়ার ছেলে মাঈন উদ্দিন (৩৮) কে প্রকাশ্য দিবালোকে ছুরিকাঘাত করে গুরুতর আহত করে। এসময় পাশ্ববর্তী বাড়ির আলী আহমদের ছেলে মহসিন (১৭) মাঈন উদ্দিনকে রক্ষা করতে এগিয়ে এলে সন্ত্রাসীরা তাকেও ছুরিকাঘাত করে পালিয়ে যাওয়ার সময় এলাকার লোকজন ধাওয়া করে ঘটনাস্থল থেকে মানিকপুর গ্রামের মনিরুল ইসলামের ছেলে ভাড়াটে সন্ত্রাসী রাকিব (২৮) কে আটক করে গণধোলাই দেয়। স্থানীয় লোকজন আহত দুজনকে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে ব্যবসায়ী মাঈন উদ্দিনের মৃত্যু হয়। আহত মহসিনকে আশংকাজনক অবস্থায় কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে কর্তব্যরত চিকিৎসক ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেছে। খবর পেয়ে চৌদ্দগ্রাম থানার অফিসার ইনচার্জ কামরুল হাসানের নের্তৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে এলাকাবাসীর আটককৃত সন্ত্রাসী রাকিবকে পুলিশে সোর্পদ করে। এ ঘটনার পর থেকে মূলহোতা ইউপি মেম্বার হারুনূর রশিদ পলাতক রয়েছে।
এ বিষয়ে চৌদ্দগ্রাম থানার সেকেন্ড অফিসার আবদুল্লাহ আল-মাহফুজ জানান, ব্যবসায়ী মাঈন উদ্দিন হত্যার ঘটনায় হত্যা মামলা দায়েরের প্রস্তুুতি চলছে। অপর খুনিদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply