জনগণের কল্যাণের লক্ষে এই সরকার কাজ করে যাচ্ছে —-শিক্ষাসচিব

এম.এ হোসাইন::
শিক্ষাসচিব ড. কামাল আব্দুল নাসের চৌধুরী বলেছেন, জনগণের কল্যাণের লক্ষে এই সরকার কাজ করে যাচ্ছে। জনগণের উন্নয়ন ও ভিশন-২০২১ বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস কাজ করে যাচ্ছেন। তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশ মানেই সবকিছু কম্পিউটারের মাধ্যমে সম্পন্ন হবে বিষয়টি এমন নয়। ডিজিটাল বাংলাদেশের মানে হচ্ছে সাধারণ জনগণ সরকারের সকল অধিদপ্তরে স্বাচ্ছন্দের সহিত তার নাগরিক অধিকারটুকু নিশ্চিত করবে। সেক্ষেত্রে জনগণ যাতে কোন প্রকার হয়রাণীর শিকার না হয় সেদিকে সকল দায়িত্বশীল কর্মকর্তা-কর্মচারীদের সজাগ দৃষ্টি রাখতে হবে। কেননা এই সরকার দেশের দরিদ্র জনগোষ্ঠীর উন্নয়নে সর্বদা কাজ করে যাচ্ছে। গতকাল শনিবার দুপুরে কুমিল্লা শিক্ষাবোর্ড মিলনায়তনে বাংলাদেশ শিক্ষা বিভাগীয় কর্মকর্তা-কর্মচারী কল্যাণ পরিষদের কুমিল্লা অঞ্চলের কর্মী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
বাংলাদেশ শিক্ষা বিভাগীয় কর্মকর্তা-কর্মচারী কল্যাণ পরিষদের সভাপতি মোঃ হায়দার আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর নোমান উর রশীদ, কুমিল্লা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর কুন্ডু গোপী দাস। স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ শিক্ষা বিভাগীয় কর্মকর্তা-কর্মচারী কল্যাণ পরিষদের সাংগঠনিক সম্পাদক আব্দুল খালেক। এসময় অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন কুমিল্লা শিক্ষাবোর্ডের সচিব প্রফেসর অলিউর রহমান, বাংলাদেশ শিক্ষা বিভাগীয় কর্মকর্তা-কর্মচারী পরিষদের মহাসচিব মোঃ মোস্তফা পাটোয়ারী, কুমিল্লা শিক্ষাবোর্ড কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক মকবুল আহমেদ প্রমুখ। কর্মী সম্মেলনে কুমিল্লা শিক্ষাবোর্ডের মোঃ আব্দুর রশিদকে সভাপতি ও কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের হারুন-অর-রশিদকে সাধারণ সম্পাদক করে ২৭ সদস্য বিশিষ্ট বাংলাদেশ শিক্ষা বিভাগীয় কর্মকর্তা-কর্মচারী কল্যাণ পরিষদের কুমিল্লা আঞ্চলিক পরিষদ গঠন করা হয়। এর আগে শিক্ষাসচিব কুমিল্লা শিক্ষাবোর্ড প্রাঙ্গণে ভাষ্কর্যের উন্মোচন করেন। পরে ২০১১ সালে এস.এস.সি ও এইচ.এস.সি পরীক্ষায় সেরা ২০ প্রতিষ্ঠানকে সম্মাননা প্রদান করেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply