সরকারী চাকুরীজীবি পিতা ও পুত্রের বয়সের ব্যবধান মাত্র আট বছর

সরাইল (ব্রা‏‏হ্মণবাড়িয়া) প্রতিনিধি ॥
সরকারী চাকুরীজীবি পিতা ও পুত্র দু’জনের মধ্যে বয়সের ব্যবধান মাত্র আট বছরের। বিষয়টি নিয়ে সচেতন মহলে নানা প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।
জানা যায়, পিতা মো. কাঞ্চন মিয়া চাকুরী করেন বাংলাদেশ রেলওয়েতে ইলেকট্রিক লাইনম্যান পদে। কর্মস্থল ভৈরব বাজার জং। আর পুত্র মো. রুস্তম আলী চাকুরী করেন বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড(বিআরডিবি) এ হিসাবরক (পদাবিক) পদে। তার কর্মস্থল ব্রা‏হ্মণবাড়িয়ার সরাইল উপজেলায়। পিতা-পুত্র দু’জনেই ব্রা‏হ্মণবাড়িয়া জেলার আশুগঞ্জ উপজেলার খাড়াসার গ্রামের বাসিন্দা। তারা দু’জনই বাড়িতে থেকে অফিস করেন। বাংলাদেশ নির্বাচন কমিশনের ভোটার লিস্ট ও পিতা কাঞ্চন মিয়ার জাতীয় পরিচয় পত্রে(ভোটার নং-১২০৪৭৯১২০৭২৬) দেখা যায় তার জন্ম তারিখ ৮/০৮/১৯৫৭ইং। পেশা সরকারী চাকুরী। পিতার নাম- মৃত বদিউজ্জামান। গ্রাম/রাস্তা খাড়াসার, জগদীশপুর, আশুগঞ্জ, ব্রা‏হ্মণবাড়িয়া। পুত্র রুস্তম আলীর জাতীয় পরিচয় পত্র(১২০৪৭৯১২০৮০৪) ও ভোটার লিস্টে দেখা যায় তার জন্ম তারিখ ৩/০৬/১৯৬৫ইং। পেশা সরকারী চাকুরী। পিতার নাম রুস্তম আলী। গ্রাম/রাস্তা খাড়াসার, জগদীশপুর, আশুগঞ্জ, ব্রা‏হ্মণবাড়িয়া। পিতা-পুত্রের বয়সের মধ্যে মাত্র আট বছরের পার্থক্য নিয়ে এলাকায় মুখরোচক আলোচনা-সমালোচনা চলছে। একাধিক সরকারী কর্মকর্তা-কর্মচারী নাম প্রকাশ না করার শর্তে এ প্রতিবেদককে জানান, অর্থ ও তদবিরের কারণে এত বড় অনিয়ম করেও তারা চাকুরী পেয়েছেন। এটি সরকারী চাকুরীর বিধানের পরিপন্থী কাজ।
এ ব্যাপারে সরকারী চাকুরীজীবি কাঞ্চন মিয়ার পুত্র রুস্তম আলী জানান, আমার পিতা বাংলাদেশ রেলওয়েতে প্রথমে দীর্ঘ ১৭ বছর মাষ্টাররোলে চাকুরী করেছেন। পরে চাকুরী স্থায়ীকরণ হয়। তাই সার্টিফিকেটে বয়স কম দেখানো হয়। আর আমার বয়সে কোনে হেরফের নেই। কাঞ্চন মিয়ার সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply