আন্তজার্তিক দুর্যোগ প্রশমন দিবস- ২০১১’ উপলক্ষে আয়োজিত চিত্রাঙ্কনে জাতীয় পুরস্কার পেল কচুয়া’র পুষ্পিতা

‘কিশোর কুমার::
‘আন্তজার্তিক দুর্যোগ প্রশমন দিবস- ২০১১’ উপলক্ষে আয়োজিত জাতীয় পর্যায়ে শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহন করে তেহরীম তামান্না পুষ্পিতা ৩য় স্থান অধিকার করেছে। গত ১৩ অক্টোবর ঢাকা ওসমানী স্মৃতি মিলনায়তনে এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে বিজয়ীদের মাঝে পুরস্কার ও সনদ বিতরণ করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের খাদ্য, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপণা মন্ত্রী ড. মোঃ আবদুর রাজ্জাক। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী ডাঃ আফসারুল আমিন, বিভিন্ন মন্ত্রণালয়ের সচিব ও উচ্চ পদস্ত কর্মকর্তাবৃন্দ। প্রতিযোগিতাটি দেশব্যাপী ১ম থেকে ৮ম শ্রেণি পর্যন্ত ছাত্রছাত্রীদের মধ্যে মাসব্যাপী বাছাই শেষে জাতীয় পর্যায়ে সেরা ৩০ জনকে মনোনীত করা হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউট কর্তৃক মূল্যায়নের মাধ্যমে সেরা ৩ জনকে চুড়ান্তভাবে নির্বাচিত করা হয়। প্রাথমিক বিদ্যালয়ের একমাত্র প্রতিযোগী হিসেবে পুষ্পিতা সেরা ৩০ জনের মধ্যে তৃতীয় স্থান লাভ করে।
পুষ্পিতা কচুয়া উপজেলার কোয়াকোর্ট মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির মেধাবী ছাত্রী। সে কচুয়া উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর আলম চৌধুরী ও সফিনাজ আক্তারের একমাত্র কন্যা। সে চাঁদপুর সদর উপজেলার শাহাতলী গ্রামের বিশিষ্ট শিক্ষাবিদ মরহুম সিরাজুল হক (ছেরু মাষ্টার) সাহেবের নাতনি। উল্লেখ্য, ইতোপূর্বে পুষ্পিতা জেলা ও বিভাগীয় পর্যায়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বেশ কয়েকবার সাফল্যের স্বার রাখে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply