চান্দিনায় মুক্তিযোদ্ধা পরিবারের সংবাদ সম্মেলন! পৈত্রিক সম্পত্তি নিয়ে মিথ্যা তথ্য দিয়ে বিভ্রান্তি সৃষ্টির অভিযোগ

মাসুমুর রহমান মাসুদ, স্টাফ রিপোর্টার, চান্দিনা::
চান্দিনায় মুক্তিযোদ্ধা পরিবারের সংবাদ সম্মেলনে পৈত্রিক সম্পত্তি নিয়ে মিথ্যা তথ্য দিয়ে বিভ্রান্তি সৃষ্টির অভিযোগ করেছেন চান্দিনা পৌরসভার প্রথম প্রশাসক ও উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা মরহুম কাজী জাহাঙ্গীর আলমের পরিবার। গতকাল শুক্রবার (১৪ অক্টোবর) সকালে চান্দিনা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করা হয়। সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মুক্তিযোদ্ধার সন্তান কাজী গোলাম দস্তগীর পাপন। লিখিত বক্তব্যে বলা হয়, কাজী গোলাম কবির ও তার পরিবার ১১.১২ শতাংশ সম্পত্তি নিয়ে মিথ্যা তথ্য দিয়ে আমাদের পরিবারের সুনাম ক্ষুন্ন করার লক্ষে সংবাদ সম্মেলন করে। সাংবাদ সম্মেলন এর বিষয়টি কয়েকটি জাতীয় পত্রিকা ও স্থানীয় পত্রিকায় প্রকাশিত হয়।
তিনি বলেন, প্রকৃতপে ওই সম্পত্তি আমরা ওয়ারিশ সূত্রে পেয়ে পূর্ব থেকেই ভোগ দখলে আছি। ওই সম্পত্তির আর.এস, সি.এস, বি.এস নামজারি খতিয়ান ও রেকর্ড আমাদের ওয়ারিশগণের নামে লিপিবদ্ধ আছে। ২০০১ সালে কাজী গোলাম কবির ওই ভূমির বিরুদ্ধে ৩০ ও ৩১ ধারা মামলা করেন যা আদালত খারিজ করে দেন। পরবর্তীতে আমরা সীমানা প্রাচীর দিয়ে উক্ত ভূমিতে বিভিন্ন ফলজ গাছ লাগিয়েছি। কাজী গোলাম কবির সংবাদ সম্মেলনে অভিযোগ করেছেন যে আমার পরিবার আরো ৭ শতক জমি দখলের পায়তারা করিতেছি এমন অভিযোগ মিথ্যঅ বানোয়াট ও ভিত্তিহীন। প্রকৃত পবেণ্টন নামায় দেখাগেছে, আমরা ঐ দাগের মধ্যে আরও ৭ শতক জমির মালিক। এমতাবস্থায় আমরা ওয়ারিশগণ উক্ত ৭ শত জমি ফেরৎ পাওয়ার জন্য বিজ্ঞ আদালতে মামলা দায়ের করি যাহা বর্তমানে বিচারাধীন রয়েছে। মামলা নং ১০০/৯/২০১১। তিনি আরোও অভিযোগ করেন, পদ্মরাণী দীঘি ভরাট করার যে অভিযোগ করা হয়েছে তাও মিথ্যা। প্রকৃত পে উক্ত দীঘি আমরা ওয়াশিসূত্রে পেয়ে ভোগ দখল করে আসছি। বর্তমানে মাছ চাষের সুবিধার্থে উক্ত দীঘি সংস্কার করা হয়েছে।
তিনি আরও বলেন, আমাদের পরিবার একটি রাজনৈতিক পরিবার। আমার বাবা মুক্তিযোদ্ধা মরহুম কাজী জাহাঙ্গীর আলম চান্দিনা পৌরসভার প্রথম পৌর প্রসাশক ও চান্দিনা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ছিলেন। আমার চাচা কাজী গোলাম মোস্তফা চান্দিনা পৌর আওয়ামীলীগের সভাপতি। আমার মা কুমিল্লা উত্তর জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদিকা। আমার পরিবারের সুনাম ুন্ন করার জন্য একটি স্বার্থান্বেষী মহলের যোগসাজেশে কাজী গোলাম কবির ও তার পরিবার বিভিন্নভাবে হেয় প্রতিপন্ন করার জন্য অপপ্রচার চালাচ্ছে, যাহা সম্পূর্ণ ভিত্তিহীন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply