তিতাসে অবৈধ সিএনজি ও ট্রলির মুখমুখি সংঘর্ষে নিহত ২ ॥ আহত ২:: চিকিৎসক ও এ্যাম্বুলেন্সের জন্য হাসপাতালে হামলা ॥ পুলিশ মোতায়ন

নাজমুল করিম ফারুক, তিতাস থেকে::
কুমিল্লার তিতাস উপজেলায় গত ৯ অক্টোবর রবিবার সন্ধ্যা ৭টায় বাতাকান্দি বাজার সংলগ্ন টেগুরিয়াপাড়া নামক স্থানে অবৈধ সিএনজি ও ট্রলির সংঘর্ষে ২ জন নিহত ও ২ জন আহত হয়েছে। এ্যাম্বুলেন্স বিকল ও চিকিৎসক উপস্থিত না থাকায় সাধারণ জনগণ হাসপাতালে হামলা চালায়। পরিবেশ শান্ত রাখার জন্য ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে এবং উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও স্থানীয় জনপ্রতিনিধিগণ হাসপাতাল পরির্দশন করেছেন।
সরেজমিনে হাসপাতালে গিয়ে জানা যায়, সন্ধ্যা ৭টায় অবৈধ সিএজি (নারায়নগঞ্জ-থ-১১-৫০১২) সিএনজি হোমনা থেকে গৌরীপুর যাওয়ার পথে গৌরীপুর থেকে বাতাকান্দিগামী ট্রলির সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে বাঞ্ছারামপুর উপজেলার আশ্রোবাদ গ্রামের মজিবুর রহমান সোহেলের মেয়ে ইসনা আক্তার (১০) মারা যায়। আহত অবস্থায় তিতাস উপজেলার পুরাণ বাতাকান্দি গ্রামের মৃত হোসেন আলীর ছেলে এমেল (২২), বাঞ্ছারামপুর উপজেলার আশ্রোবাদ গ্রামের মজিবুর রহমান সোহেলের স্ত্রী আকলিমা বেগম (৩০) ও শিশুপুত্র ইমান (৪) কে তিতাস স্বাস্থ্য কমপ্লেক্সে স্থানীয় লোকজন নিয়ে আসে। তখন হাসপাতালে কাউকে না পেয়ে লোকজন এ্যাম্বুলেন্সের জন্য গেলে জানতে পারে “এ্যাম্বুলেন্স নষ্ট”। এতে উপস্থিত প্রায় দু’শতাধিক লোকজন উত্তেজিত হয়ে হাসপাতালে হামলা চালায় এবং ইট-পাটকেল নিপে করে। খবর পেয়ে তিতাস থানা পুলিশ হাসপাতালে এসে উত্তেজিত লোকজনকে নিয়ন্ত্রণে আনে। তখন আহত এলেম (২২) মৃত্যুবরণ করে। এতে লোকজন আবার উত্তেজিত হলে থানা থেকে অতিরিক্ত পুলিশ ফোর্স আনায় হয় এবং স্থানীয় লোকজনকে হাসপাতাল এলাকা থেকে সরিয়ে দেওয়া হয়। প্রাইভেট গাড়ী দিয়ে আহত অপর দু’ব্যক্তি আকলিমা আক্তার ও ইমানকে ঢাকায় প্রেরণ করা হয়।
সড়ক র্দুঘটনা ও হাসপাতালের হামলার খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার আমিনুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুন্সি মুজিবুর রহমান, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা নুরুল আলম তালুকদার, ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) নবীর হোসেন, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহ্বায়ক মহসীন ভূঁইয়া, উপজেলা ছাত্রলীগের সভাপতি সাইফুল আলম মুরাদ, উপজেলা যুবলীগ নেতা আজহার খাঁন ও জামাল মুন্সী হাসপাতালে এসে হাজির হন এবং উত্তেজিত জনতাকে শান্ত থাকতে বলেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply