সংবাদ সম্মেলনে অভিযোগ! চান্দিনায় হুমকীর মুখে বাড়ি-ঘর ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে এক অসহায় পরিবার

সিরাজুল ইসলাম চৌধুরী,কুমিল্লাঃ
কুমিল্লা জেলার চান্দিনায় আ’লীগ নেতার হুমকীর মুখে বাড়ি-ঘর ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে এক অসহায় পরিবার। ওই পরিবারের ভিটে-বাড়ি বেদখল হয়ে গেছে। গতকাল শুক্রবার দুপুরে কুমিল্লা প্রেসকাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেছেন পালিয়ে বেড়ানো তিগ্রস্ত পরিবারের সদস্যরা।
চান্দিনা সদরের মৃত কাজী গোলাম রসুলের পুত্র কাজী গোলাম কবীর তার মা ও স্ত্রী সংবাদ সম্মেলনে অভিযোগ করে বলেন, চান্দিনা পৌর আ’লীগের সভাপতি কাজী গোলাম মোস্তফার সাথে ভূমি সংক্রান্তে ৩ বছর ধরে কাজী গোলাম কবীরের পরিবারের বিরোধ রয়েছে। এ বিরোধ নিয়ে মহামান্য সুপ্রীম কোর্ট পর্যন্ত মামলা হয়েছে। সর্বোচ্চ আদালতের রায় কাজী গোলাম কবীরের পরিবারের পক্ষে আসলেও তা’ মানেনি আ’লীগ নেতা কাজী গোলাম মোস্তফা। এ বিরোধ শত্রুতায় রূপ নিলে কাজী গোলাম কবীরের পরিবারকে এলাকা ছাড়া করেন কাজী গোলাম মোস্তফা। পরে গোলাম কবীরের বসবাস করা ৬ রুমের একটি ভবন গুড়িয়ে দিয়ে ভূমি দখলে নেয় কাজী গোলাম মোস্তফা। এ ছাড়াও অভিযোগ করা হয়, চান্দিনা থানা থেকে মাত্র ৫০ গজ দূরত্বের সাড়ে ৪ একরের ভূমি নিয়ে অবস্থিত গোলাম কবীরের মালিকানাধীন জেলার এতিহ্যবাহী পদ্মরানী দিঘীটি অবৈধ মতার প্রভাবে জোর পূর্বক ভরাট করে এটিকে একটি ডোবায় পরিণত করেছে কাজী গোলাম মোস্তফা। লিখিতভাবে এ ঘটনা জানালেও পুলিশ কোন ব্যবস্থা নেয়নি। বর্তমানে কাজী গোলাম কবীর বৃদ্ধা মা’ ও স্ত্রী নিয়ে এলাকা ছেগেড় পালিয়ে বেড়াচ্ছেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply