দেবিদ্বারে গরুর মাংসে আরবীতে আল্লাহু মোহাম্মদ লেখা

দেবিদ্বার উপজেলার ঐতিহ্যবাহী ধামতী ইসলামিয়া কামিল মাদ্রাসার হেফজ খানার দুপুরের রান্না করা খাবারের গরুর মাংসের দু’টি টুকরায় আরবী হরফে আল্লাহু ও মোহাম্মদ। ছবি-........ফখরুল ইসলাম সাগর
ফখরুল ইসলাম সাগর :
কুমিল্লার দেবিদ্বার উপজেলার ঐতিহ্যবাহী ধামতী ইসলামিয়া কামিল মাদ্রাসার হেফজ খানার দুপুরের রান্না করা খাবারের গরুর মাংসে দু’টি টুকরায় আরবী হরফে আল্লাহু ও মোহাম্মদ লিখা পাওয়া গেছে। এ খরব এলাকার আশ-পাশে ছড়িয়ে পড়লে দুপুর থেকে রাত পর্যন্ত মাংসের টুকরাগুলো এক নজর দেখার জন্য মাদ্রাসায় লোকজনের ঢল নামে। বিষয়টি নিয়ে এলাকায় বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।
জানা যায়, কিছুদিন আগে ঢাকার লন্ডন প্রবাসী এরশাদ হোসেন উপজেলার ঐতিহ্যবাহী ধামতী ইসলামিয়া কামিল মাদ্রাসার হেফজ খানার ছাত্রদের খাবারের জন্য ৩৫ হাজার টাকা পাঠান। গত বুধবার পৌর এলাকার পোনরা বাজার থেকে ৩২ হাজার ৩শ’ টাকা দিয়ে একটি গরু ক্রয়পূর্বক জবাই করে বৃহস্পতিবার খাবারের আয়োজন করেন। বৃহস্পতিবার দুপুরে খাবারে সময় হেফজ বিভাগের ছাত্র ওবায়েদুল্লার প্লেটে মাংসের ওই দুটি আরবী লেখা দেখে সাথে সাথে হেফজ খানার প্রধান হাফেজ মামুনকে দেখালে সে যতœ সহকারে রেখে দেয়। খাওয়ার পরে ধামতী দরবার শরীফের পীর মাওলানা আব্দুল হালিমকে দেখালে তিনি মাংসের টুকরা দু’টিতে আল্লাহু ও মোহাম্মদ লিখা সনাক্ত করেন। তখন খবর পেয়ে উৎসুক জনতা দুপর থেকে রাত্র পর্যন্ত এক নজর দেখার জন্য ও মোবাইল ফোনে ছবি তোলার জন্য ভির জমায়।
এ ব্যাপারে ধামতী দরবার শরীফের পীর আলহাজ্ব মাওলানা আব্দুল হালিম সাংবাদিকদের জানান, হয়তো এটি আল্লাহ পাকের কুদরতি বা ইসারা। আমাদেরকে হয়তো আরো বেশি করে আল্লাহর ও ইসলামের প্রতি বিশ্বাস রেখে খারাপ কাজ থেকে বিরত থাকতে হবে। এছাড়াও সকল ভেদাভেদ ভুলে মানুষের প্রতি সহনসীলতা বাড়িয়ে বেশী করে খেদমত করা আমাদের প্রয়োজন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply